অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজন উপলক্ষে রায়গঞ্জ শহরে বিশাল যজ্ঞানুষ্ঠান

ইউবিজি নিউজ, উত্তর দিনাজপুর : অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজন উপলক্ষে রায়গঞ্জ শহরেও বিশাল যজ্ঞানুষ্ঠানের আয়োজন করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি ও বিশ্ব হিন্দু পরিষদ। রায়গঞ্জ শহরের মহাত্মা গান্ধী রোডের পাশে অবস্থিত বিজেপির জেলা কার্যালয় সংলগ্ন বিশ্ব হিন্দু পরিষদ প্রাঙ্গনে এই যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়।

রায়গঞ্জ সহ এরাজ্যে পূর্ণ লকডাউন চললেও ৫০০ বছরের ইতিহাসকে প্রতিষ্ঠা করতে এবং হিন্দু ধর্মের ঐতিহ্যকে বজায় রাখতে সামাজিক দূরত্ব বিধি বজায় রেখে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানালেন বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী। যজ্ঞানুষ্ঠান ও পূজোপাঠ উপলক্ষে বিজেপির জেলা কার্যালয়ে ভোগ ব্যাঞ্জনের ব্যাবস্থাও করা হয়।

অযোধ্যায় আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রূপোর ইট দিয়ে রাম মন্দিরের ভূমি পূজার উদ্বোধন করেন। লকডাউনের জেরে রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলা থেকে বিজেপির বা বিশ্ব হিন্দু পরিষদের কোনও কার্যকর্তা অযোধ্যায় যেতে পারেননি।

রাম মন্দির নির্মান হিন্দু ধর্মের মানুষের কাছে এক অন্যতম উন্মাদনা। সেই উন্মাদনাকে বজায় রাখতেই অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজন উপলক্ষে রায়গঞ্জে উত্তর দিনাজপুর জেলা বিজেপির পক্ষ থেকে কার্যালয়ের সামনে বিশাল যজ্ঞানুষ্ঠান ও পূজাপাঠের আয়োজন করা হয়। সাড়া শহর লকডাউনের জেরে শুনশান থাকলেও বিজেপির জেলা কার্যালয় ছিল আজ সরগরম।

বিজেপি ও বিশ্ব হিন্দু পরিষদের কার্যকর্তারা এবং বহু কর্মী সমর্থক অযোধ্যায় ভূমি পূজন উপলক্ষে এই আনন্দ যজ্ঞানুষ্ঠানে মেতে ওঠেন। বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, দেশ ও রাজ্যজুড়ে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলা লকডাউনকে মান্যতা দিয়ে আমরা সামাজিক দূরত্ব বিধি বজায় রেখে এই অনুষ্ঠান করছি।