Ad
তথ্যপ্রযুক্তি

এবার নতুন রূপে হাজির হচ্ছে ভোডাফোন-আইডিয়া, দুই ব্র্যান্ড মিশে গিয়ে এবার প্রকাশ্যে VI

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক: এবার নতুন রূপে হাজির হচ্ছে ভোডাফোন-আইডিয়া। দুই ব্র্যান্ড মিশে গিয়ে এবার প্রকাশ্যে VI। সোমবার সাংবাদিক বৈঠকে এই বিষয়ে জানানো হয়েছে। ‘দু’বছরেরও কম সময়ের মধ্যে বিশ্বের বৃহত্তম এই সংযুক্তিকরণ সম্ভব হয়েছে’ বলে জানিয়েছেন ভোডাফোন আইডিয়া’র CEO রবিন্দর টক্কর। প্রসঙ্গত, আইডিয়া এবং ভোডাফোন একসঙ্গে মিশে গিয়েই নয়া সংস্থা VI-এর জন্ম হয়েছে। কর্তৃপক্ষের আশা, দেশের এক নম্বর মোবাইল পরিষেবা সংস্থা হবে এই VI।

প্রসঙ্গত, টেলিকম সংস্থাগুলির বকেয়া স্পেকট্রাম ও লাইসেন্স ফি সংক্রান্ত মামলার সম্প্রতি চূড়ান্ত রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। মোট ₹৫৮,২৫৪ কোটি বকেয়া মেটাতে হবে ভোডাফোনকে। এখনও পর্যন্ত তারা মিটিয়েছে ₹৭৮৫৪ কোটি। আর সুপ্রিম কোর্টের নির্দেশ মতো ১০% দিতে হবে আগামী মার্চের মধ্যে। শীর্ষ আদালতের নির্দেশের পরই জরুরি বৈঠকে শেয়ার ছেড়ে এবং ঋণপত্রের মাধ্যমে ₹২৫ হাজার কোটির তহবিলের পরিকল্পনায় সায় দিয়েছে ভোডাফোন-আইডিয়া’র পর্ষদ। এই ঘোষণার পরই সংস্থার শেয়ার দর ১৩%-এর বেশি উঠেছিল। এবার নয়া সংযুক্তিকরণ ঘোষণার মাধ্যমে আরও বেশি লাভ আশা করছে সংস্থা।

Ad

রিলায়েন্স জিও আসার পর থেকেই মার্কেট শেয়ার কমে যাওয়ার আশঙ্কা করছিল ভোডাফোন। তাই এক সময়ে বাজারে অদ্বিতীয় শক্তি হিসাবে টিকে থাকতে সংস্থা সংযুক্তিকরণের কথাই চিন্তা করছিল এই সংস্থার পরিচালন পর্ষদ। এক সময়ে জিও-র সঙ্গেই মিশে যাওয়ার কথাও উঠেছিল। তবে পরবর্তীতে আইডিয়া সেলুলারের সঙ্গেই মিশে যায় ভোডাফোন।

আরও পড়ুন