Ad
আন্তর্জাতিকতথ্যপ্রযুক্তি

তালিবানকে নিষিদ্ধ ফেসবুকের,তাদের সমর্থিত কনটেন্ট নিষিদ্ধ

তালিবান সমর্থিত সবধরনের কনটেন্ট নিষিদ্ধ ফেসবুকের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : তালিবানদের ভয়ে কাঁপছে আফগানিস্তান। আফগানদের মানবাধিকার লঙ্ঘন হতে পারে, এই আশঙ্কায় গভীরভাবে উদ্বেগ প্রকাশ করেছে রাষ্ট্রসংঘ। এমনকী, বন্দুক হাতে তালিবানদের দাপাদাপির ছবিও সামনে এসেছে।

এই প্রেক্ষাপটে এবার তালিবানদের বিরুদ্ধে পদক্ষেপ করল ফেসবুক (Facebook)। তালিবানকে নিষিদ্ধ করল ফেসবুক। শুধু তাই নয়, তালিবান সমর্থিত সবধরনের কনটেন্ট নিষিদ্ধ করা হয়েছে।

Ad

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, তালিবানের হয়ে কোনও কনটেন্ট ফেসবুকে শেয়ার করা হলে তা মুছে ফেলা হবে। তালিবান সম্পর্কিত কনটেন্টর উপর নজরদারির জন্য বিশেষ টিম তৈরি করেছে ফেসবুক। ওই বিশেষজ্ঞ দল তালিবান সম্পর্কিত পোস্টের উপর নজরদারি চালাবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, নিজেদের বার্তা তুলে ধরার জন্য সোশ্যাল মিডিয়াকে কাজে লাগাচ্ছে তালিবানরা।

এদিকে, আফগানিস্তানের দখল নেওয়ার পরই কাবুলে তালিবানদের বন্দুক হাতে দাপাদাপির ছবি সামনে এসেছে। তালিবানি শাসনের ভয়ে কাঁপছেন আফগানরা। তালিবানের ভয়ে লাখো লাখো মানুষ আফগানিস্তান ছাড়তে মরিয়া হয়ে ফঠেছেন। মঙ্গলবার সকালে কাবুল বিমানবন্দরের কাছে এক ব্যক্তিকে লক্ষ্য করে তালিবান গুলি চালিয়েছে, এমন খবরই মিলেছে।

আরও পড়ুন