হ্যাক হয়ে গেল বিখ্যাত ইউটিউবার ক্যারিমিনাটির ইউটিউব চ্যানেল  

ইউবিজি নিউজ ব্যুরো : জনপ্রিয় ভারতীয় ইউটিউবার অজয় নাগর, তার চ্যানেল নাম দ্বারা পরিচিত, ক্যারি মিনাতির ইউটিউব হ্যাক হয়েছে বলে জানান তিনি নিজেই টুইট করে।

ক্যারিমিনাটি , যিনি ইউটিউবে ক্যারিআইলাভ নামে একটি দ্বিতীয় গেমিং চ্যানেল পরিচালনা করেন, মূলত এটির মাধ্যমে গেমিং ভিডিও পোস্ট করেন । হ্যাকার স্পষ্টতই একটি বিটকয়েন কেলেঙ্কারী চালিয়ে লোকদের একটি নির্দিষ্ট অ্যাকাউন্টে অনুদানের জন্য বলেছিল। শনিবার ভোরে হ্যাকটি ঘটেছিল বলে মনে করেন ক্যারিমিনাটি ।

হ্যাকার স্ট্রিমিংয়ের বিষয়বস্তুর জন্য বিবরণ পরিবর্তন করেছে এবং বিটকয়েন অনুদান সম্পর্কিত বিষয়বস্তু প্রদর্শিত হয়েছিল অজয় নগর ইউটিউব ভারতকে হ্যাক হওয়ার পরপরই সহায়তার জন্য টুইট করেছেন। বিল গেটস এবং এলন মাস্কের টুইটার অ্যাকাউন্ট হ্যাক এর প্রকাশের দুই সপ্তাহেরও কম পরে হ্যাক ফিরে এসেছিল।

বারাক ওবামা, জেফ বেজোস, জো বিডেন, কিম কারদাশিয়ান ওয়েস্ট, ওয়ারেন বাফেট এবং আরও অনেকের টুইটার অ্যাকাউন্টে হ্যাক করা হয়েছে বলে মনে হয়েছিল ।

এই কেলেঙ্কারী গেটস এবং কস্তুর পক্ষে টুইট পোস্ট করেছে, যদি কোনও ব্যবহারকারী প্রথমে নির্ধারিত মানিব্যাগে নির্দিষ্ট পরিমাণ প্রেরণ করে বিটিসি-র পরিমাণ দ্বিগুণ ফেরত পাঠানোর প্রতিশ্রুতি সহ একটি বিটকয়েন ওয়ালেট ঠিকানা বলেছিল। কেলেঙ্কারিটি লাইভ খেলা চলাকালীন ঘটেছিল, যেখানে স্ক্যামাররা তাদের প্রথম টুইটগুলি মুছে ফেলার পরে বিল গেটস এবং মুশকের অ্যাকাউন্ট থেকে দ্বিতীয়বারের মতো অনুরূপ বিটকয়েন-কেলেঙ্কারী টুইট পোস্ট করেছিল।

ক্যারিমিনাটির ভক্তরা অবশ্য YouTube এর সুরক্ষা লঙ্ঘনের জন্য পুরোপুরি দায়বদ্ধ। তারা তাদের উদ্বেগগুলি মেমসের সাথে ভাগ করে নিয়েছে। সকাল ১০ টা নাগাদ সময়, দুটি লাইভ স্ট্রিম অদৃশ্য হয়ে গেছে বলে মনে হয় ইউটিউব মুছে ফেলেছে বা সরিয়ে নিয়ে গেছে, বা স্ট্রিমের পরে ভিডিও হিসাবে পোস্ট করা হয়নি শেষ পর্যন্ত। ক্যারিমিনাটির মূল চ্যানেল, যা ক্যারিমিনাটি (carryminati)যা অস্পৃশ্য বলে মনে হয়।