এখন বাড়িতে বসেই করতে পারবেন আধার কার্ডের প্রয়োজনীয় আপডেট, জানুন কিভাবে

ইউবিজি নিউজ ডেস্ক : আধার কার্ড সাধারণ মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি বিষয়। সাধারণ মানুষের কাছে আধার কার্ড থাকা আজকের দিনে বাধ্যতামূলক। এছাড়াও আধার কার্ডের সঙ্গে অন্যান্য পরিষেবা লিঙ্ক করাও সমান ভাবে গুরুত্বপূর্ণ। অনেক ক্ষেত্রেই এই আধার কার্ড সাধারণ মানুষজন নাগরিকত্বের প্রমাণ স্বরূপ ব্যবহার করে থাকে। কিন্তু এই আধার কার্ডে আপডেট করতে হলে কিছু পদক্ষেপ নিতে হবে।

এই আধার কার্ড দেওয়া হয়ে থাকে uidai এর তরফে। এর আগে এই আপডেটের জন্য সাধারণকে অনেকটা অসুবিধার মধ্যে পড়তে হলেও করোনা পরবর্তী সময়ে যাতে বিষয়টি সহজ হয় সেই কারণে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। নতুন আপডেট অনুুৃসারে গ্রাহকেরা নিজের বাড়ি বসেই আধার কার্ডে প্রয়োজনীয় আপডেট করতে পারবেন।
এর জন্য কোন আধার সেবা কেন্দ্রে যেতে হবে না। এবার থেকে অনলাইনেই সহজেই এই কাজ করতে পারবেন গ্রাহকেরা।

জানানো হয়েছে গ্রাহকেরা অনলাইনে নিজেদের নাম ঠিকানা সহ অন্যান্য সব আপডেট করতে পারবেন। আধার কার্ডে ভুল থাকার কারণে অনেক সময়েই সাধারণ মানুষকে অসুবিধার মধ্যে পড়তে হয়েছে। আর এই পরিষেবা নিয়ে আসার ফলে সুবিধা পাবেন সাধারণ মানুষজন। তবে এই আপডেট করার জন্য গ্রাহকদের রেজিস্টার্ড ফোন নম্বর থাকতে হবে। আর তার সাহায্যেই এই কাজ করতে পারবেন গ্রাহকেরাই। এই কাজের জন্য গ্রাহকদের রেজিস্টার্ড নম্বরে otp আসবে। টা দিতে হবে। আর তার ফলেই এই কাজ করা যাবে সহজেই।