প্রযুক্তির দুনিয়ার নয়া আবিষ্কার,এবার স্মার্ট চশমাতেই দেখা যাবে ছবি এবং ভিডিও,থাকছে আরও ফিচার

ইউবিজি নিউজ : প্রযুক্তির দুনিয়ার নয়া আবিষ্কার, Smart Glasses। AR প্রযুক্তি যুক্ত এই স্মার্ট গ্লাস বানাচ্ছে Apple, Samsung, Oppo ও Vuzix-এর মতো নামিদামি মোবাইল কোম্পানিগুলি। এবার সেই দলের অন্তর্ভুক্ত হলো চীনা কোম্পানি Xiaomi। Augmented Reality তথা AR বৈশিষ্ট্য সমন্বিত এই স্মার্ট গ্লাস অর্থাত্‍ স্মার্ট চশমা গ্রাহককে ভার্চুয়াল তথ্য দেবে। মোবাইল ফোনের স্ক্রীনের বদলে স্মার্ট চশমাতেই ছবি এবং ভিডিও দেখতে পারবেন গ্রাহক।

সংশ্লিষ্ট সংস্থা সূত্রে খবর, এই স্মার্ট চশমাকে স্মার্টফোনের মতোই ব্যবহার করা যেতে পারে। স্মার্টফোনে যেমন ছবি এবং ভিডিও আলাদা করে রাখার ব্যবস্থা থাকে, স্মার্ট চশমাতেও তা রয়েছে। শুধু তাই নয়, গ্রাহক ফোনের নোটিফিকেশনও চশমাতে দেখতে পাবেন।
এই অত্যাধুনিক চশমাতে নেভিগেশনের ব্যবস্থা থাকছে। সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যটি হলো, হেডফোন ছাড়াই এই চশমার দ্বারা গান শুনতে পারবেন গ্রাহক।

Xiaomi এর তরফ থেকে জানানো হয়েছে, এই চশমা প্রয়োজনে ফটোথেরাপিও দিতে পারবে গ্রাহককে। এর ফলে যারা মানসিক সমস্যায়, ডিপ্রেশনে ভুগছেন তাদের চিকিত্‍সা করা সম্ভব হবে। অডিও ও ভিজুয়াল দুটি সিগন্যালই পাঠানো হবে চশমাতে। সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে জানানো হয়েছিল, Mi Air Charge এর সুবিধাও গ্রাহককে দিতে চলেছে তারা। এর ফলে কেবল বা ওয়ারলেস চার্জিং ছাড়াও যে কোনো ডিভাইস চার্জ করা যাবে।