Ad
তথ্যপ্রযুক্তি

চীনা ‘Zoom’ অ্যাপের বিকল্প অ্যাপ লঞ্চ করলো ভারতে “JioMeet”

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : কয়েক মাস পরীক্ষার পর, অবশেষে দেশের নিজস্ব ভিডিও কনফারেন্সিং অ্যাপ লঞ্চ করলো রিলায়েন্সের JioMeet । JioMeet অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর উভয়ে উপলভ্য। JioMeet এর সাথে, রিলায়েন্স জিও নিঃসন্দেহে জুম, গুগল মেট, স্কাইপ, মাইক্রোসফ্ট টিম ইত্যাদির মতো অন্যান্য ভিডিও কলিং প্ল্যাটফর্মগুলির পছন্দগুলি গ্রহণ করার লক্ষ্য নিয়েছে।

বর্তমানে JioMeet অ্যাপ্লিকেশন স্টোরটিতে 4.8 এবং গুগল প্লে স্টোরে 4.6 হিসাবে রেট করা হয়েছে। অ্যাপটি ইতিমধ্যে 100k অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করেছেন । বৃহস্পতিবার রাতে জিও-মিটের কথা ঘোষণা করে রিলায়েন্স জিও। সংস্থার দাবি, ভারতীয়দের নিজস্ব ভিডিও কনফারেন্স প্ল্যাটফর্মের চাহিদা পূরণ করবে জিও-মিট।

Ad

তথ্য সুরক্ষার পাশাপাশি গ্রাহকদের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই অ্যাপটি তৈরি হয়েছে। পেশাদারী ক্ষেত্রে ও ব্যক্তিগত জীবনে ভিডিও কনফারেন্স করার জন্য সবরকম ফিচার থাকছে জিও মিটে।বৃহস্পতিবার থেকেই অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে জিও মিট পরিষেবা ব্যবহার করা যাবে ৷ যে কেউ জিও মিট ব্যবহার করতে পারবেন ৷ কনফারেন্স করতে ইনভাইট কোড দরকার নেই ৷ জিও মিট ব্যবহারের জন্য টাকা লাগবে না ৷

জুম অ্যাপ ব্যবহার করা নিয়ে আগেই সতর্ক করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু ভারতের নিজস্ব ভিডিও অ্যাপ না থাকায় কিছুটা বাধ্য হয়েই জুমেই চলছিল ভার্চুয়াল কনফারেন্স। রেকর্ড কম সময়ে বিকল্প নিয়ে এল রিলায়েন্স জিও। এখন ভারতে বসে ভারতের নিজস্ব অ্যাপেই পড়াশোনা, ব্যবসা, বন্ধুত্ব – ডিজিটাল ভারতের পথে আরও এক ধাপ।

আরও পড়ুন