Google Nest Hub: ভারতে লঞ্চ হচ্ছে গুগল এর নতুন পণ্য যার দাম ৯,৯৯৯

Google Nest Hub : গুগল(Google) আজ ভারতে অন্তর্নির্মিত গুগল সহায়ক সহ গুগল নেস্ট হাব(google nest Hub) চালু করেছে। এটি মূলত গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রে (US) হোম হাব হিসাবে প্রবর্তিত হয়েছিল এবং গুগল নেস্ট হাবের প্রদর্শনীতে সঠিকভাবে গুগল — অনুসন্ধান, ইউটিউব(YouTube), গুগল ফটো(Google photo) , ক্যালেন্ডার(calendar) , মানচিত্র (maps) এবং আরও কিছু পেতে আপনার ভয়েসটি ব্যবহার করতে দেয়। এটি 7 ইঞ্চির টাচ স্ক্রিন ডিসপ্লে (touch screen display) সহ আসে যা আপনার বাড়িতে ঠিক ফিট হয়।

1) গুগল নেস্ট হাব কি

নেস্ট হাব কোনো ক্যামেরা অন্তর্ভুক্ত করে না, তাই আপনি এটি আপনার বাড়ির যেকোন ব্যক্তিগত জায়গাগুলিতে স্থাপন করতে পারেন । উপরে একটি পরিবেষ্টিত EQ লাইট সেন্সর উপস্থিত রয়েছে এবং এটি স্ক্রিনটি স্বয়ংক্রিয়ভাবে রুমের আলোর সাথে সামঞ্জস্য করে দেয়। নেস্ট হাব সামনের দিন দরকারী তথ্য সরবরাহ করতে পারে। বাড়িতে, এটি আপনাকে গাইডড ধাপে ধাপে রান্নার রেসিপিগুলিতে সহায়তা করতে পারে। যখন ব্যবহার না করা হবে, নেস্ট হাবটি একটি স্মার্ট ফটো ফ্রেম হিসাবে ব্যবহার করা যেতে পারে যা আপনার গুগল ফটো বা ওয়ালপেপারের একটি সংকলিত সেট থেকে আপনার সেরা স্মৃতি প্রদর্শন করতে পারে। এটি ‘ভয়েস ম্যাচ’ নিয়ে আসে যেখানে বাড়ির ছয় জন লোক নিজের ব্যক্তিগতকৃত রুটিন পেতে পারেন।

দেখুন ভিডিও –

2) কি কি করতে পারবেন?

এটিতে ইউটিউব, নেটফ্লিক্স এবং হটস্টার স্ট্রিমিংয়ের পাশাপাশি স্পটিফাইফ, ইউটিউব মিউজিক, গাওনা, জিয়োস্যাভন প্রভৃতি পরিষেবাগুলি থেকে সংগীত স্ট্রিমিংয়ের জন্য সর্বোত্তম ভিডিও এবং অডিও অভিজ্ঞতার জন্য ফুল-রেঞ্জ স্পিকার রয়েছে 2 2 মাইক অ্যারে আপনার ভয়েস স্পষ্টভাবে তুলে ধরে এবং অনুমতি দেয় আপনি অডিও কল করেন। আপনি পিছনে একটি ডেডিকেটেড সুইচ ব্যবহার করে মাইকটি নিঃশব্দ করতে পারেন। নেস্ট হাবতে মিডিয়া কাস্ট করতে আপনি আপনার স্মার্টফোন বা ট্যাবলেটে গুগল হোম অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। এতে ওয়াইফাই 802.11 এসি (2.4GHz / 5GHz) এবং ব্লুটুথ 5.0 এর জন্য সমর্থন রয়েছে।

গুগল নেস্ট হাবটি চক এবং চারকোল রঙে আসে, এর দাম ৯,৯৯৯ এবং আজ থেকেই ফ্লিপকার্ট, ক্রোমা, রিলায়েন্স এবং টাটা ক্লাইক থেকে পাওয়া যাবে। লঞ্চ অফারের অংশ হিসাবে, গুগল নেস্ট হাবের প্রতিটি ক্রেতা বিনামূল্যে একটি গুগল সহকারী সামঞ্জস্যপূর্ণ এমআই হোম সিকিউরিটি ক্যামেরা পাবেন। এই অফারটি ফ্লিপকার্ট এবং টাটা ক্লাইকে দেওয়া হবে তবে সীমিত সময়ের জন্য বৈধ।