Ad
তথ্যপ্রযুক্তি

সুখবর হোয়াটসঅ্যাপ ইউজারদের, এখন কাউকে মেসেজ পাঠাতে আর টাইপ করতে হবে না

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য আবার সুখবর। এবার মেসেজ পাঠানোর জন্য মেসেজ টাইপ করাটা জরুরি নয়। ডিজিটাল অ্যাসিসটেন্ট আপনার কাজ আরও সহজ করে দিয়েছে। এবার শুধু আপনাকে আপনার ভার্চুয়াল অ্যাসিস্টেন্টকে জানিয়ে দিলেই হোয়াটসঅ্যাপের কাজ হয়ে যাবে।

অ্যান্ড্রয়েড ইউজাররা গুগল আসিস্টেন্ট আর আইফোন ইউজাররা সিরির সাহায্যে এই সুবিধা পেতে পারবেন। যখন চরম ব্যস্ততার মধ্যেও আপনাকে কাউকে মেসেজ করতেই হবে, সেক্ষেত্রে এই ব্যবস্থায় বিশেষ সাহায্য পাবেন।

Ad

আপনি চাইলে আবার ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট আপনাকে মেসেজ পড়েও শোনাতে পারবে। যদিও, সেটা করার আগে অ্যাসিস্ট্যান্ট কিছু অনুমতি চেয়ে নেবে আপনার থেকে। সেই সমস্ত অ্যাক্সেস যদি আপনি তাকে দিয়ে দেন, তাহলে চ্যাটে চোখ না বুলিয়েই অনুধাবন করতে পারবেন হোয়াটসঅ্যাপের মেসেজ। পরে ‘Settings’-এ গিয়ে আপনি অ্যাক্সেসগুলো বন্ধও করতে পারবেন।

কীভাবে টাইপ না করেই মেসেজ পাঠাবেন হোয়াটসঅ্যাপে? পদ্ধতিগুলি জেনে নিন :

১) প্রথমে গুগল অ্যাসিস্টেন্ট ডাউনলোড করবেন। প্রি-ইন্সটল্ড থাকলে সেক্ষেত্রে ‘Okay Google’ বলে ওপেন করুন।
২) এরপর আপনি তাকে বলুন ‘Send a WhatsApp message to XXXX (ব্যক্তির নাম আপনাকে বলতে হবে)’
৩) এবার, গুগল অ্যাসিস্টেন্ট জানতে চাইবে ঠিক কী মেসেজ আপনি পাঠাতে চান। আপনি সেটা বলে যাবেন, আর অ্যাসিস্টেন্ট সেটা টাইপ করতে থাকবে।
৪) অ্যাসিস্টেন্ট যখন আপনাকে মেসেজটা দেখাবে, তখন আপনি বলবেন “Okay, send it.”, আর অ্যাসিসটেন্ট তত্‍ক্ষণাত্‍ নির্দিষ্ট ব্যক্তির কাছে মেসেজ ডেলিভার করে দেবে।

আরও পড়ুন