Ad
তথ্যপ্রযুক্তিদেশ

ভারতে ছোট ব্যবসায়ীদের ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিল ফেসবুকের,মিলবে 5 লাখ থেকে ৫০ লক্ষ টাকা অব্দি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : ভারতে ছোট ব্যবসায়ীদের ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিল Facebook। এর আগে বিশ্বে কোনও দেশে এই ধরনের পরিষেবা শুরু করেনি আমেরিকান সোশ্যাল মিডিয়া জায়ান্ট। ভারতই প্রথম দেশ যেখানে আর্থিক ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিল মার্ক জ়াকারবার্গের কোম্পানি।

ভারতে Facebook এর ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহন দাবি করছেন, ‘ডিজিটাল ট্রান্সফর্মেশনের খাদের কিনারায় দাঁড়িয়ে রয়েছি আমরা। Facebook বিশ্বাস করে, ছোট ব্যবসায়ীদের ঋণ দিলে তাদের ব্যবসা দ্রুত সাফল্যের মুখ দেখতে পারবে।’ ইতিমধ্যেই দেশের 200টি শহরে এই প্রোগ্রামে নাম নথিভুক্তিকরণের কাজও শুরু হয়েছে ।

Ad

ফেসবুকে যে সমস্ত কোম্পানি ও ব্যবসায়ী বিজ্ঞাপন দেয়, সেই সমস্ত ব্যবসায়ী ও কোম্পানিকে এই ঋণ দেওয়া হবে বলে জানা গিয়েছে। গতকাল, শুক্রবার এক বিবৃতি জারি করে ফেসবুকের তরফে জানানো হয় যে ৫ লক্ষ থেকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত এই ঋণ দেওয়া হবে। এর জন্য সম্ভবত কোনও জামানত করতে হবে না।

যে সমস্ত কোম্পানি শিক্ষা, ব্যবসা ও অন্যান্য ক্ষেত্রে কাজ করছে, ভারত তাদের জন্য বেশ লাভজনক হয়ে উঠছে। এই সপ্তাহেই প্রথম ভারতের ওয়েলথ ম্যানেজমেন্ট সেক্টরে বিনিয়োগ করেছে অ্যামাজন। এছাড়াও, হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই ভারতে ডিজিটাল পেমেন্ট সার্ভিসও জোরকদমে শুরু করে দিয়েছে।

আরও পড়ুন