Ad
খেলা

Ind-Eng ম্যাচ চলাকালীন বল বিকৃতি করল ২ ব্রিটিশ ক্রিকেটার, হতে পারে বিরাট শাস্তি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : কয়েক বছর আগে বল বিকৃতি কান্ড ঘটিয়ে ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন অস্ট্রেলিয়ার দুই তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। ফের সেই বল বিকৃতি কান্ড।

এবার বল বিকৃতির কালো ছায়া পড়ল ভারত এবং ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট ম্যাচে। ইংল্যান্ডের দুই ক্রিকেটার মার্ক উড এবং রবি বার্নস তাদের জুতোর স্পাইক দিয়ে মাঠের মধ্যেই বলটি মাটিতে ফেলে ঘষতে থাকে। আর এই ঘটনাকে কেন্দ্র করেই শুরু হয়েছে তুমুল বিতর্ক।

Ad

টেলিভিশনে এই দৃশ্য দেখার পরেই ক্ষোভে ফেটে পড়েছেন দর্শকরা। সমর্থকদের থেকে শুরু করে বেশ কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞ ইংল্যান্ড দলের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ এনেছেন।

চতুর্থ দিনের শুরুটা বল হাতে দারুন করেছিল ইংরেজি বোলাররা। একের পরে উইকেট তুলে ভারতকে চাপে ফেলে দেয় ইংল্যান্ডের বোলাররা।

তবে খেলা যত গড়ায় ততই বল হাতে ছন্দ হারাতে থাকে ইংরেজ বোলাররা। মাঠের মধ্যে রোদের উপস্থিতিতে খুব একটা সুইং হচ্ছিল না বল। আর তাই অতিরিক্ত সুবিধা করতে মাটির মধ্যে বলটিকে জুতোর স্পাইক দিয়ে ঘষে দেয় মার্ক উড।

এই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হওয়ায় নিন্দার ঝড় ওঠে নেটমাধ্যমে। এমনকি ভারতের দুই প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেওয়াগ এবং আকাশ চোপড়া এই ছবি নিজেদের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ঘটনার তুমুল নিন্দা করেছেন।

আরও পড়ুন