আজ থেকে শুরু হচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ, ফের মাঠে সচিন-সহবাগ জুটি, জানুন কিভাবে দেখবেন লাইভ

ইউবিজি নিউজ ব্যুরো : ফের একসঙ্গে ওপেন করতে নামবেন সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র সহবাগ। মিডল অর্ডারে যুবরাজ সিংহ-মহম্মদ কাইফকে দেখা যাবে। বল করবেন জাহির খান। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা নস্ট্যালজিক হয়ে পড়তেই পারেন।

আজ থেকে শুরু হচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। এই প্রতিযোগিতা চলবে ২১ তারিখ পর্যন্ত। ভারত, বাংলাদেশ ছাড়াও খেলছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। খেলা হবে রায়পুরের নবনির্মিত শহিদ বীর নারায়ণ সিংহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

আজ সন্ধেবেলা প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ইন্ডিয়া লিজেন্ডস ও বাংলাদেশ লিজেন্ডস। সন্ধে সাতটা থেকে শুরু খেলা।

ভারতীয় দলে আছেন সচিন, সহবাগ, যুবরাজ, কাইফ, ইউসুফ পঠান, নমন ওঝা, জাহির, প্রজ্ঞান ওঝা, নোয়েল ডেভিড, মুনাফ পটেল, ইরফান পঠান ও মনপ্রীত গোনি।

বাংলাদেশ দলে আছেন খালেদ মাহমুদ, মহম্মদ শরিফ, মুশফিকুর রহমান, এ এন এম মামুন উর রশিদ, নাফিস ইকবাল, মহম্মদ রফিক, আবদুর রজ্জাক, খালেদ মাসুদ, হান্নান সরকার, জাভেদ ওমর, রাজিন সালে, মেহরাব হোসেন, আফতাব আহমেদ, আলমগির কবীর।

গত বছর পথ নিরাপত্তার বিষয়ে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে প্রথম রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ আয়োজন করা হয়। কিন্তু করোনা আবহে চারটি ম্যাচের পরেই প্রতিযোগিতা বন্ধ হয়ে যায়। এবার কোনও সমস্যা হবে না বলেই আশা করছেন আয়োজকরা। রায়পুরের এই স্টেডিয়ামে ৬৫ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। তবে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। টিভিতে খেলা দেখা যাবে কালার্স চ্যানেলে। এছাড়া ভুট ও জিও অ্যাপেও খেলা দেখা যাবে।

আয়োজকরা জানিয়েছেন, প্রাথমিকভাবে অস্ট্রেলিয়া লিজেন্ডস দলকে এই প্রতিযোগিতায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে অস্ট্রেলিয়া দল আসতে পারবে না বলে জানিয়ে দেয়। সেই কারণেই পরিবর্ত হিসেবে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়।