” দলে ফিরতে হলে রায়নাকে ওপেন করতে হবে , মিডিল অর্ডারে অসম্ভব ” দাবি প্রাক্তন ক্রিকেটারের

ইউবিজি নিউজ, স্পোর্টস ব্যুরো :অস্ট্রেলিয়ায় আয়োজিত ২০২০ সালের T-20 বিশ্বকাপ পিছিয়ে গিয়েছে, সেই সঙ্গে জাতীয় দলে ফিরে আসার সম্ভাবনাও অনেকটাই পিছিয়ে গেলো ভারতীয় ক্রিকেট দলের সদস্য সুরেশ রায়নার। বেশ কিছু বছর ধরেই ভারতীয় দল থেকে বাইরে ক্রিকেট দলের।

কিন্তু এই মুহূর্তে ভারতীয় দলের ফেরা কি সম্ভব? তা নিয়ে ধন্ধে রায়নার সমর্থক সহ ক্রিকেট বিশেষজ্ঞদের। ঠিক এমনটাই ধন্ধে প্রাক্তন অস্ট্রেলিয়া দলের ক্রিকেটার ব্র্যাড হগের ।

T-20 বিশ্বকাপ পিছিয়ে গেলেও আইপিএল হচ্ছে যেখানে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবে রায়না। কিন্তু বর্তমানে ভারতীয় দলের যে পরিস্থিতি তাতে রায়নার দলের ফেরার কোনো আশা দেখছেন না তিনি।

এক সমর্থক হগকে প্রশ্ন করে, ” রায়না কি T-20 বিশ্বকাপে ভারতীয় দলের জায়গা পাবে? ” এই প্রশ্নের উত্তরে তিনি বলেন ” ভারতীয় ক্রিকেট দলের বড়ো আবিষ্কার রায়না। দুর্দান্ত ফিল্ডারের সাথে এক অসাধারণ বাঁহাতি ব্যাটসম্যান ও ভালো বোলার রায়না। কিন্তু বর্তমান ভারতীয় দলের লাইনআপ দেখে খারাপ লাগলেও বলতে হচ্ছে রায়নার ভারতীয় দলে ফেরা অসম্ভব। “

কিন্তু কেনো রায়নার মতো প্লেয়ার দলের সুযোগ পাবে না এর বিশ্লেষণ করে তিনি বলেন ” বর্তমানে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি তরুণদের সুযোগ দিচ্ছে।

৪ নম্বর স্থানে শ্রেয়স ভালো খেলছে । যেটা ওর জায়গা । আমি রায়নাকে দেখেছি ৩ ও ৪ নম্বরে নেমে দুর্দান্ত ইনিংস খেলেছে সে। নিচে খুব কমই খেলে সে। তাই আমার মনে হয় তার জায়গা পাওয়া সম্ভব না।

কিন্তু এর পরও কিছুটা আশার বাণী শুনিয়ে তিনি বলেন ” একটাই সম্ভবনা আছে সেটা হচ্ছে ওপেন। রোহিতের সঙ্গে তাকে ওপেন করতে হবে। কিন্তু সেক্ষেত্রে ধাওয়ান ও রাহুলকে বাদ দিতে হবে। কিন্তু রায়না ওপেন করে না। তাই আমার মনে হয় তার দলে সুযোগ পাওয়া সম্ভব নয়। “

বরাবর ব্র্যাড হগের ফেভরিট ক্রিকেটার রায়না। কিন্তু এহেন রায়নাকে নিয়ে আশার আলো না দেখার কথা শোনানোর পরই মাথায় হাত রায়নার সমর্থকদের।

এখনো পর্যন্ত রায়না ২২৬টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৫, ৬১৫ রান ও ৩৬ উইকেট নিয়েছে, সেই সঙ্গে ৭৮টি T-20 ম্যাচে ১, ৬০৫ রান ও ১৩ উইকেট এবং ১৮টি টেস্ট ম্যাচে ৭৬৮ রান ও ১৩ উইকেট নিয়েছে। তিনিই ভারতের প্রথম ক্রিকেটার যিনি ভারতীয় দলের তরফ থেকে T-20,টেস্ট ও একদিনের ম্যাচে শতরান করেছেন ।