মোতেরা টেস্টের দ্বিতীয় দিনে ব্যর্থ পূজারা-বিরাট, ধাক্কা সামলাতে মরিয়া লড়াই চালাচ্ছে ভারত

ইউবিজি নিউজ ডেস্ক : আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের আজ দ্বিতীয় দিন। ১ উইকেটে ২৪ রান নিয়ে এদিন খেলা শুরু করে ভারত। প্রথম ঘণ্টায় সাবধানী ব্যাটিং করছিলেন রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা। কিন্তু ১৬ বলের ব্যবধানে পূজারার পাশাপাশি আউট হয়েছেন অধিনায়ক বিরাট কোহলিও। ধাক্কা সামাল দিতে মরিয়া লড়াই চালাচ্ছে ভারত।

জ্যাক লিচের বলে লেগ বিফোর হন চেতেশ্বর পূজারা। ডিআরএসের দ্বারস্থ হয়েও লাভ হয়নি। সিরিজে এই চতুর্থবার পূজারাকে আউট করলেন লিচ। উল্লেখ্য, ২০১৭-র এপ্রিল থেকে চলতি বছরের জানুয়ারি অবধি বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে ৫০২ বলে খেলে পূজারা আউট হয়েছিলেন একবার। যদিও এই সিরিজে লিচের ৮৯ বল খেলে চারবার আউট হলেন তিনি।চলতি সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৭৩ রান করার পর আর বড় রান পাননি পূজারা।

ওই টেস্টের দ্বিতীয় ইনিংস থেকে ধরলে এরপর পূজারার রান যথাক্রমে ১৫, ২১, ৭, ০ এবং আজকের ৬৬ বলে ১৭। দীর্ঘদিন ধরে শতরানের খরাও চলছে পূজারার ব্যাটে। ২০১৯ সালে সিডনি টেস্টে ১৯৩ করার পর আর বেশ কয়েকটি অর্ধশতরান করলেও তা শতরানে পরিণত করতে পারেননি পূজারা। দলের ৪০ রানের মাথায় পূজারার উইকেট হারায় ভারত।

ব্যর্থ হয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দলের ৪১ রানের মাথায় তিনি ফেরেন খালি হাতেই। গতকাল কথা কাটাকাটিতে জড়িয়েছিলেন ইংল্যান্ডের হয়ে সর্বাধিক রান করা বেন স্টোকসের সঙ্গে। সেই স্টোকস আজ তুলে নিলেন বিরাটের মূল্যবান উইকেট। শূন্য রানে কট বিহাইন্ড হন বিরাট। তাঁর ব্যাটেও শতরানের খরা কাটল না মোতেরায়। এই নিয়ে দ্বিতীয়বার কোনও টেস্ট সিরিজে বিরাট দুবার শূন্য রানে আউট হলেন।