Ad
খেলা

শেষমেশ মাথা নোয়াতে বাধ্য হল পাকিস্তান, জার্সিতে লিখতে হল ভারতের নাম

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : আরব আমিরশাহীতে আগামীকাল থেকে শুরু হতে চলেছে বিশ্বজয়ের লড়াই। ইতিমধ্যেই রণনীতি সাজিয়ে প্রস্তুত সমস্ত দল। তবে টি-টোয়েন্টি বিশ্ব জয়ের লড়াইয়ে শুরু হবার আগেই ফের পাকিস্তানকে নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক।

আসলেই সমস্ত দেশ এবার নিজেদের জার্সিতে যে লোগো ব্যবহার করছিল তাতে লেখা ছিল “আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভারত।” কিন্তু পাকিস্তান ভারতের নাম উল্লেখ না করে উল্লেখ করে আরব আমিরশাহীর নাম।
যার জেরেই শুরু হয় বিতর্ক।

Ad

আসলে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই আয়োজন করার কথা ছিল। কিন্তু করোনার প্রভাব বাড়তে থাকার কারণে আইসিসি এবং বিসিসিআইয়ের মিলিত বৈঠকে স্থান বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। আর সেই কারণেই এবার বিশ্বকাপ হতে চলেছে আরব আমিরশাহীতে। যদিও এখনও এর আয়োজক দেশ ভারতই। আর তাই সকল দেশই আয়োজনের জন্য ভারতের নাম উল্লেখ করেছে তাদের জার্সিতে।

কিন্তু এক্ষেত্রে বেঁকে বসে একমাত্র পাকিস্তান। গত মাসের প্রথম দিকে নিজেদের নতুন জার্সি প্রকাশ করেছিল তারা। তাতে লেখা ছিল “আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, আরব আমিরশাহী।” স্বাভাবিকভাবেই এই ঘটনা সামনে আসতে শুরু হয় বিতর্ক। ভারতও এক্ষেত্রে নিজের কড়া অবস্থান নেয়। এবার ইচ্ছা না থাকলেও ভারতকে ক্রেডিট দিতে হলো পাকিস্তানকে। কার্যত ভারতের কাছে মাথানত করল রামিজ রাজার বোর্ড।

সোশ্যাল মিডিয়ায় ফের একবার নতুন করে নিজেদের জার্সি প্রকাশ করেছে পাকিস্তান এবং এবার বদলে দেওয়া হয়েছে লোগো, উল্লেখ করা হয়েছে ভারতের নাম। জানিয়ে রাখি, ভারত এবং পাকিস্তান দুই দেশই নিজেদের বিশ্বকাপ সফর শুরু করতে চলেছে ২৪ অক্টোবর। বেশ কয়েক বছর বাদে এদিন ফের একবার মুখোমুখি হবেন বিরাট এবং বাবররা। স্বাভাবিকভাবেই এই ম্যাচ নিয়ে এখন উত্তেজিত দুই দেশের সমর্থকরাই। যদিও ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে এখনও কোন ম্যাচ জিততে পারেনি পাকিস্তান, তাই এই ম্যাচে সেই রেকর্ড বদলায় কিনা সে দিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন