ক্রিকেট টুর্নামেন্টে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পাঁচ লিটার পেট্রোল,সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

ইউবিজি নিউজ : পেট্রোল এই মুহূর্তে আক্ষরিক অর্থেই তরল সোনা৷ সোনার দাম যখন পড়ছে, তখন পেট্রোল-ডিজেল আকাশছোঁয়া৷ পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ করছেন অনেকেই।

এই বাড়ন্ত দামের প্রতিবাদে সরগরম গোটা দেশ৷ তবে ভোপালে দেখা গেল এক অন্যরকম ছবি৷ সেখানে ক্রিকেট টুর্নামেন্টে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে দেওয়া হল পাঁচ লিটার পেট্রোল৷ সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হতে সময় লাগেনি৷ সেখানে লাইক আর কমেন্টের বন্যা বয়ে গিয়েছে৷

গত রবিবার ভোপাল ক্রিকেট ম্যাচ ছিল। তাতে ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন সালাউদ্দিন আব্বাসি। তাঁকে উদ্যোক্তারা পুরস্কার হিসেবে পাঁচ লিটার পেট্রোলের একটি ক্যান তুলে দেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি।

পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অন্যরকমভাবে সরব হয়েছেন ক্রিকেট উদ্যোক্তারা। মোদি সরকার ক্ষমতায় আসার পর থেকেই পেট্রোল-ডিজেলের দাম বাড়তে শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিরোধীরা। এই নিয়ে আন্দোলনে সোচ্চার হয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বামেরা। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ই-স্কুটার চালিয়ে পেট্রোল -ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত, কয়েক সপ্তাহ আগে, কারুর জেলার ভল্লুভার নামে একটি পেট্রোল বিক্রেতা সংস্থা বিনামূল্যে পেট্রোল দেওয়ার জন্য একটি অভিনব ভাবনা নিয়ে এসেছে। স্কুল শিক্ষার্থীদের অভিভাবক, যাঁরা তিরুক্কুরাল শ্লোক আবৃত্তি করতে পারবেন, তাঁরা এই অফারটি গ্রহণ করতে পারেন।

পেট্রোলের দাম যখন আকাশছোঁয়া, তখন তামিলের শ্লোকটি জেনে কিছু অর্থ সঞ্চয় করার এটি একটি অভিনব সুযোগ৷ বিখ্যাত কবি ও সন্ত তিরুভল্লুভারের মাস্টারপিস তিরুক্কুরালের ১,৩৩০ শ্লোকের মধ্যে ২০টি আবৃত্তি করতে পারলে, আপনার সন্তান এক লিটার পেট্রোল ফ্রি পাবে৷ আরভাকুরিচের নাগমপল্লি গ্রামের পেট্রোল সংস্থার মালিক সেসব বাচ্চাদের হাফ লিটার পেট্রোল ফ্রি দেবে, যারা অন্তত ১০টি শ্লোক বলতে পারবে৷ জানুয়ারিতে তিরুভাল্লভার দিবসে শুরু হওয়া অফারটি এপ্রিলের শেষ পর্যন্ত চলবে।

উল্লেখ্য, কয়েকদিন আগে উত্তরপ্রদেশের এক আইনজীবী ঘোড়া কিনতে চেয়েছিলেন পেট্রোলের দাম বৃদ্ধি দেখে। তা নিয়েও সরগরম হয়েছিল সোশ্যাল মিডিয়া।