Ad
খেলা

আবারও ব্যর্থ বিরাট, কোহলির নেতৃত্বে নেই কোনো আইসিসি’র ট্রফি, নেতৃত্ব বদলের দাবি সমর্থকদের 

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : একটা আশা ছিল। কিন্তু, শেষপর্যন্ত সেটাও পূরণ হল না। ২৮ বছর পর কোনও আইসিসি ট্রফি জয় করল নিউজিল্যান্ড ক্রিকেট দল। আর অন্যদিকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির প্রাপ্তি শুধুই শূন্যতা। কোহলির নেতৃত্বে আজ পর্যন্ত আইসিসি’র কোনও টুর্নামেন্ট জিততে পারেনি ভারতীয় ক্রিকেট দল। আর এই পরাজয়ের পরেই বিরাটের নেতৃত্ব নিয়ে রীতিমতো ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট সমর্থকেরা। তাঁদের দাবি, বিরাট নয় এবার রোহিত শর্মাকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক করা হোক।

আজ ১৭০ রানে গুটিয়ে গেল ভারতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৩৮ রানের লিড নিতে পারে কোহলি ব্রিগেড। এই ম্যাচ জেতার জন্য নিউজিল্যান্ডের কাছে মোটামুটি ৫৫ ওভার এবং হাতে ১০ উইকেট ছিল। তখনও একটা আশা টিমটিম করে জ্বলছিল যে এই উইকেটে দ্রুত রান তোলা হয়ত সম্ভব হবে না। তবে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের কোনও চাপই নিতে হল না।

Ad

তবে আজ শুরুর দিকে জোড়া উইকেট শিকার করেন রবিচন্দ্রন অশ্বিন। প্রথমে টম লাথাম ৯ রানে স্টাম্প আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর LBW আউট হল কিউয়ি ব্রিগেডের অপর ওপেনার ডেভন কনওয়ে। তিনি ৪৭ বলে ১৯ রান করেন। এরপর আর কোনও উইকেট ফেলতে পারেনি ভারতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ডের হয়ে ইতিহাস লেখেন দলের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ ক্রিকেটার রস টেলর। ৯৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। প্রথমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয় করল নিউজিল্যান্ড ক্রিকেট দল।

ভারতের এই হারের পর নেটিজেনরা বিরাট কোহলিকে নিয়ে রীতিমতো কটাক্ষ শুরু করেছেন। কেউ বলছেন, রোহিত শর্মাকে ভারতের অধিনায়ক করা হলে শেষ তিনটে আইসিসি টুর্নামেন্টর মধ্যে ভারত হয়ত একটা অন্তত জিততে পারত। কেউ আবার মনে করছেন, রোহিত শর্মাই এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে সেরা প্রাপ্তি। আসুন টুইটগুলো দেখে নেওয়া যাক :

এবার বিরাট কোহলির অধিনায়কত্ব পরিসংখ্যানের দিকে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক। বিরাট এখনও পর্যন্ত ৬১ ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছেন। তারমধ্যে ভারত ৩৬ ম্যাচে জিতেছে, আর ১৫টি ম্যাচে হেরেছে। বিরাটের অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেট দলের জয়ের হার শতকরা ৫৯.০১ শতাংশ। তবে তাঁর ঝুলিতে একটাও যে আইসিসি ট্রফি নেই, এই আক্ষেপটা থেকেই যাবে।

আরও পড়ুন