‘যদি রোহিত অসুস্থ না হয় তবে স্টেডিয়ামের ভিতরে সে কী করছে,’ অস্ট্রেলিয়া সফর থেকে বাদ পড়ায় প্রশ্ন বীরেন্দ্র শাহবাগের

ইউবিজি নিউজ ব্যুরো : ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় ওপেনারকে স্কোয়াডে অন্তর্ভুক্ত না করার পরে রোহিত শর্মার চোট একটি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের কাছ থেকে তাঁর আঘাতের প্রকৃতি সম্পর্কে এখনও স্পষ্টতা বা বিবৃতি দেইনি , তবে বিসিসিআই স্কোয়াড ঘোষণার জন্য তার আনুষ্ঠানিক প্রকাশে উল্লেখ করেছে যে রোহিত এবং ফাস্ট বোলার ইশান্ত শর্মা বোর্ডের মেডিকেল দল তদারকি করবে।

ইস্যুটি নিয়ে কথা বলতে গিয়ে ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেবাগ বলেছিলেন যে এই দীর্ঘ সফর হওয়ার কারণে রোহিতকে তার চোটের বর্তমান অবস্থার ভিত্তিতে না বেছে নেওয়া কিছুটা কঠোর।

“আমার খেলার সময়কালে, শ্রীকান্ত যখন নির্বাচকদের চেয়ারম্যান ছিলেন, নির্বাচনের দিন যদি কোনও খেলোয়াড় আহত হন তবে তাকে বাছাই করা হয়নি। তবে এটি একটি দীর্ঘ সফর এবং রোহিত শর্মা একটি গুরুত্বপূর্ণ খেলোয়াড়, তাই যদি আজ তার চোটের পরিস্থিতি মাথায় রেখে তাকে বেছে না নেওয়া হয় তবে আমার ধারণা এটি তাঁর পক্ষে কিছুটা কঠোর,।

মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া উচিত কিনা এমন প্রশ্নের জবাবে শেবাগ মন্তব্য করেছিলেন যে রোহিতের চোটের প্রকৃতি সম্পর্কে আরও স্পষ্ট হওয়া দরকার।

“এমনকি রোহিত শর্মার আঘাতের অবস্থা সম্পর্কে আমার কোনও আপডেট নেই। মিডিয়া এই প্রশ্ন জিজ্ঞাসা করা উচিত। আগে বলা হয়েছিল যে তিনি অসুস্থ, তিনি যদি অসুস্থ থাকেন তবে স্টেডিয়ামের ভিতরে তিনি কী করছেন। দুটি ম্যাচ চলাকালীনই তাকে দেখা গেছে। যদি তিনি অসুস্থ হন তবে যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে উঠার জন্য তাকে বিছানায় বিশ্রাম নেওয়া উচিত। সুতরাং, স্পষ্টতই তিনি অসুস্থ নন, ‘শেহবাগ বলছিলেন।

“সেক্ষেত্রে, ফ্র্যাঞ্চাইজির উচিত তার আঘাতের প্রকৃতি সম্পর্কে একটি বিবৃতি দেওয়া উচিত। তাঁর অনুশীলনের মুম্বই ইন্ডিয়ান্স দ্বারা একটি ভিডিও ভাগ করা হয়েছিল, যা পরিষ্কারভাবে দেখায় যে তিনি ফিটনেসে ফিরে আসার চেষ্টা করছেন তবে সেখানে বিবৃতি দেওয়া দরকার। আজকাল আপনার এমনকি কোনও বিবৃতি দরকার নেই, তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে যেখানে তিনি কেবল তার অবস্থার বিষয়ে একটি লাইন রাখতে পারেন।

সিরিজের নেতৃত্বাধীন সীমিত ওভারের জন্য কেএল রাহুলকে সহ-অধিনায়ক করা হয়েছে। রোহিত ভারতের পক্ষে সীমিত ওভারের ক্রিকেটে মনোনীত সহ-অধিনায়ক।