সুস্থ দাদা সৌরভ গাঙ্গুলী ! আপাততঃ বাড়িতে থাকবেন বিশ্রামে

ইউবিজি নিউজ ডেস্ক : অ্যাপোলো হাসপাতাল থেকে ছাড়া পেলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (BCCI President Sourav Ganguly)। হাসপাতালের তরফে জানানো হয়েছে, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। দু’টি স্টেন্ট বসানোর পর আপাতত ভালোই আছেন মহারাজ। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার পর ছুটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় মেডিকেল বোর্ড। বৃহস্পতিবার অ্যাঞ্জিওপ্লাস্টি করে মহারাজের হৃদযন্ত্রে আরও দু’টি স্টেন্ট বসানো হয়েছে। একটি স্টেন্ট বসেছিল আগেই। মসৃণভাবেই গোটা প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে।
দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্বাবধানেই সৌরভের চিকিত্‍সা চলে।

বৃহস্পতিবার রাতেই হাসপাতাল থেকে বেরনোর সময় দেবী শেঠি জানান, সৌরভ ভালো আছেন এবং দ্রুত তিনি স্বাভাবিক জীবনে ফিরবেন। তাঁর দেহের গুরুত্বপূর্ণ অঙ্গগুলি ঠিকঠাক কাজ করছে বলে জানা গেছে। তবে হাসপাতাল থেকে ছুটির ব্যাপারে সৌরভের মতামতকেই প্রাধান্য দেবেন চিকিত্‍সকরা। এর আগে গত ২ জানুয়ারি বুকে ব্যথা নিয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। সে সময় একটি স্টেন্ট বসানো হয়।

চলতি মাসের ২ তারিখেই বাড়িতেই শরীরচর্চা করার সময় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেই সময় তড়িঘড়ি তাঁকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হলে চিকিত্‍সকরা পরীক্ষা করে জানান, সৌরভের হৃদযন্ত্রের তিনটি ধমনীতে ব্লকেজ রয়েছে।

এরপরই সৌরভের বুকে বসে একটি স্টেন্ট তাঁকে দেখতে কলকাতায় আসেন চিকিত্‍সক দেবী শেঠি। গত বুধবার ফের বুকে ব্যথা অনুভব করলে প্রাক্তন ক্রিকেট অধিনায়ককে গ্রিন করিডর করে অ্যাপোলো হাসপাতালে পৌঁছে দেয় কলকাতা পুলিশ। ক্যাথলাবে পরীক্ষার পর বৃহস্পতিবার অ্যাঞ্জিওপ্লাস্টি হয় সৌরভের। এরপর দুটি স্টেন্টও বসে। গোটা চিকিত্‍সা প্রক্রিয়ার তত্ত্বাবধানে ছিলেন চিকিত্‍সক দেবী শেঠি ও অশ্বিন মেহতা।