Ad
খেলা

দুরন্ত জয়! দক্ষিণ আফ্রিকাকে ৪-৩ গোলে হারিয়ে অলিম্পিকে আশা বাঁচিয়ে রাখল ভারতীয় মহিলা হকি দল

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

চলতি টোকিয়ো অলিম্পিকে এখনও নিজেদের আশা বাঁচিয়ে রাখল ভারতীয় মহিলা হকি দল। আজ দক্ষিণ আফ্রিকাকে তারা ৪-৩ গোলে হারিয়ে দিয়েছে। এই অলিম্পিকে প্রথম ভারতীয় মহিলা হকি তারকা হিসেবে বন্দনা কাটারিয়া হ্যাটট্রিক করলেন।

এবার ভারতের ভাগ্য আয়ারল্যান্ডের হাতে রয়েছে। যদি আয়ারল্য়ান্ড গ্রেট ব্রিটেনের কাছে হেরে যায় কিংবা ড্র করে, তাহলে রানি ব্রিগেড কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে। ভারতীয় সময় অনুসারে বিকেল পাঁচটা বেজে ১৫ মিনিটে এই ম্যাচ আয়োজন করা হবে। যদি আয়ারল্যান্ড জেতে, তাহলে তারাই কোয়ার্টার ফাইনালে চলে যাবে।

Ad

ম্যাচের চতুর্থ মিনিটে বন্দনা ভারতকে এগিয়ে দেন। প্রথম কোয়ার্টার ৩০ সেকেন্ড বাকি থাকতে দক্ষিণ আফ্রিকার হয়ে সমতা ফেরান ট্যারিন গ্লাসবি। দীপ গ্রেস এক্কার ড্র্যাগ ফ্লিক বন্দনার স্টিকে প্রতিহত হয়ে গোলে ঢুকে যায়। আর ভারতও এগিয়ে যায় ২-১ গোলে। দক্ষিণ আফ্রিকা আরও একবার সমতা ফেরায় দলের অধিনায়ক এরিন হান্টারের গোলে। ম্যাচ একেবারে টানটান উত্তেজনায় পৌঁছে যায়।

ভারতের হয়ে তৃতীয় গোলটা করেন নেহা। সেইসঙ্গে স্কোরবোর্ডে ভারত ৩-২ গোলে এগিয়ে যায়। তবে আবারও ভারতীয় মহিলা হকি দল এই অ্যাডভান্টেজ ধরে রাখতে পারেনি। কারণ মারিজেন মারাইসের গোলে দক্ষিণ আফ্রিকা ৩-৩ ব্যবধানে সমতা ফিরিয়ে আনে। তিনজন ডিফেন্ডারকে টপকে তিনি অসাধারণ একটা গোল করেন। সেইসঙ্গে দক্ষিণ আফ্রিকাকেও এই ম্যাচে ফিরিয়ে আনেন।

তবে প্রোটিয়া কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন বন্দনা। ১১ মিনিট বাকি থাকতেই বন্দনা নিজের হ্যাটট্রিক পূরণ করে ফেলেন। আর সঙ্গে এই টুর্নামেন্টে ভারত নিজেদের স্বপ্ন বাঁচিয়ে রাখে।

আরও পড়ুন