ইংল্যান্ডেও দেখা যেতে পারে আইপিএলের ঝলক ! বড় সিদ্ধান্তের পথে সৌরভরা

ইউবিজি নিউজ ডেস্ক : ইংল্যান্ডেও এবার দেখা যেতে পারে আইপিএলের ঝলক। চলতি বছরেই ইংল্যান্ডে সাড়ম্বরে লঞ্চ হতে চলেছে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘দ্যা হান্ড্রেড টিমস’। সেই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেই ফ্র্যাঞ্চাইজি কেনার জন্য অংশীদারিত্ব বিক্রির প্রস্তাব দেওয়া হতে পারে আইপিএলে অংশগ্রহণকারী দলগুলোকে।

এই টুর্নামেন্টে যদি বিরাট কোহলি সহ জনপ্রিয় ভারতীয় ক্রিকেটাররা অংশগ্রহণ করেন, তাহলে আইপিএল-কে এশিয়ান টিভি সম্প্রচারের লভ্যাংশ দেওয়ার প্রস্তাবও হতে পারে।

চলতি বছরের জুলাইয়ের ২২ তারিখ থেকেই ইংল্যান্ড এবং ওয়েলশ ক্রিকেট বোর্ডের তরফে এই ফ্র্যাঞ্চাইজি লিগের উদ্বোধন করা হতে পারে। গত বছরেই এই টুর্নামেন্ট চালু হতে পারত। তবে কোভিড অতিমারীর কারণে টুর্নামেন্ট স্থগিত হয়ে যায়। জানা গিয়েছে পুরো বিষয় নিয়ে ইসিবি-র সঙ্গে আলোচনা চালাচ্ছে বিসিসিআই।

দ্যা টেলিগ্রাফ-এর প্রতিবেদন অনুযায়ী, নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চতুর্থ টেস্ট চলাকালীনই বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা চালানোর জন্য ইংল্যান্ড থেকে উড়ে এসেছিলেন ইসিবি-র চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর এবং প্রধান কার্যনির্বাহী টম হ্যারিসন

একাধিক বিষয় নিয়ে আলোচনা চলছে। ইংল্যান্ডে আইপিএলে দলগুলোকে খেলানো যায় কিনা, সেই বিষয়েও একপ্রস্থ আলোচনা হয়েছে। ভারতে দর্ষকসংখ্যা ধরার উদ্দেশ্যেই আইপিএলকে হাতিয়ার করতে চাইছে ইসিবি। এই টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার ওপরেই নির্ভর করছে করোনা অতিমারীর ক্ষতির ধাক্কা ইসিবি কতটা সামলাতে পারবে। জানা গিয়েছে, ইসিবির কাছে আরো বেশি তথ্য চাওয়া হয়েছে ভারতীয় বোর্ডের তরফে।

এপ্রিলেই এই টুর্নামেন্টের টিকিট বিক্রি শুরু করছে ইসিবি। প্রথম ম্যাচে মুখোমুখি ওভাল ইনভিনসিবল এবং ম্যাঞ্চেস্টার অরিজিনালস। প্রথম ম্যাচেই ভরা থাকবে গ্যালারি, এমনটাই আশা ইসিবির। সেই কারণেই এই লিগে বিনিয়োগ করার প্রস্তাব দেওয়া হয়েছে বিসিসিআইকে। জানা গিয়েছে রাজস্থান রয়্যালস এবং কেকেআর এই লিগে বিনিয়োগ করার আগ্রহ দেখিয়েছে। তবে কোনোকিছুই এখনো চূড়ান্ত হয়নি।