Ad
খেলা

ধোনিকে আর দেখা যাবে না আগামী IPL-এর CSK টিমে! কিন্তু কেন?

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : এবছর আইপিএল এর মাঝেই চেন্নাই সুপার কিং এর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জানিয়ে দিয়েছিলেন আগামী বছর চেন্নাইয়ের মাঠে তার প্রিয় দর্শকরা তার হয়ে গলা ফাটানোর সুযোগ পাবেন। অর্থাৎ আগামী আইপিএলে তিনি চেন্নাই থাকবেন এটা ধরে নিয়েছিলেন চেন্নাইয়ের ফ্যানেরা। কিন্তু এবার ধোনির মুখে শোনা গেল অন্য কথা।

সামনে বছর আইপিএল খেললেও তিনি সিএসকে তে খেলবেন না এমনটাই নাকি জানিয়েছেন। সিএসকের জার্সি গায়ে এবং অধিনায়ক হিসেবে চারবার আইপিএল জিতিয়েছেন ক্যাপ্টেন কুল। ফলে সিএসকে তে তার অবদান কতটা তা আর বলার অপেক্ষা রাখে না। সিএসকেও চাই ধোনি কে আগামী বছর তাদের দলে রাখতে। কিন্তু কী এমন হলো যার জন্য এই রকম একটি সিদ্ধান্তের কথা জানালেন ধোনি।

Ad

সূত্রের খবর এই ব্যাপারে ক্যাপ্টেন কুল নিজের ব্যক্তিগত স্বার্থকে জলাঞ্জলি দিয়ে দলের কথা ভেবেছেন। কি সেই দলের কথা? আইপিএলের রটেশন এর নিয়ম অনুযায়ী একটি দল মোট চারজন ক্রিকেটারকে রেখে দিতে পারে সে ক্ষেত্রে প্রথম পছন্দের ক্রিকেটারের জন্য তাদের খরচ করতে হবে ১৬ কোটি টাকা। অর্থাৎ ধোনি কে সিএসকে রেখে দিতে চাইলে তাদের শুধু তার পেছনে খরচ করতে হবে ১৬ কোটি টাকা ।

আর এটাই চাইছেন না ক্যাপ্টেন কুল। কারণ নিলামে নতুন ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য ৯০ কোটি টাকা পর্যন্ত খরচ করতে পারবে দলগুলি। সেখানে ধোনি-সহ চারজনকে রাখলে ৪২ কোটি আগেই শেষ হয়ে যাবে সিএসকে’র। ব্যক্তিগত স্বার্থ ভুলে দলের ভবিষ্যতের কথা ভেবেই তাই আগেভাগে সতর্ক করছেন ধোনি।

এক্ষেত্রে চেন্নাই যদি ধোনিকে ছেড়ে দেয়, তাহলে আগামী মরশুমে অন্য কোনও দলের জার্সিতে দেখা যেতেই পারে এমএসকে। এই নিয়ে শ্রীনিবাসন জানান, “ক্রিকেটার রেখে দেওয়ার ক্ষেত্রে বিসিসিআইয়ের কিছু নির্দিষ্ট পলিসি রয়েছে। আর ধোনি চান না তাঁকে রাখার জন্য দলের এত অর্থ খরচ হোক।”

আরও পড়ুন