বৌদ্ধ সন্ন্যাসীর পোশাকে ধোনি, সন্ন্যাস নিচ্ছেন না তো !

ইউবিজি নিউজ ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন। মহেন্দ্র সিংহ ধোনি কি এবার সংসারের মায়া কাটিয়ে সন্ন্যাসী হয়ে গেলেন!

শনিবার রাতে এই প্রশ্ন আছড়ে পড়ল ভারতীয় ক্রিকেটমহলে। ধোনির কোটি কোটি ভক্ত, যাঁরা আগামী আইপিএলে হেলিকপ্টার শট দেখার জন্য হা পিত্যেশ করে অপেক্ষা করছেন, তাঁরাও যেন বাকরুদ্ধ।

ধোনি তো চেন্নাইয়ে। চতুর্দশ আইপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছেন। গতবার তাঁর দল চেন্নাই সুপার কিংস মুখ থুবড়ে পড়েছিল। এবার তাই প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চান না ক্যাপ্টেন কুল। আইপিএল শুরুর এক মাস আগে অনুশীলন শুরু করে দিয়েছেন।

তাহলে আচমকা তাঁর সন্ন্যাস নেওয়ার কথা আসছে কোথা থেকে!

আসছে, কারণ শনিবার রাতের দিকে ধোনির একটি ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে। যে ছবি দেখে সকলের চোখ বিস্ফারিত। কারণ, ছবিতে দেখা যাচ্ছে ধোনি মুণ্ডিতমস্তক। পরনে বৌদ্ধ সন্ন্যাসীর পোশাক। তাহলে কি ক্রিকেট ছেড়ে বৌদ্ধ সন্ন্যাসী হয়ে যাচ্ছেন ধোনি!

চেন্নাইয়ে সিএসকে শিবিরে খোঁজ নিয়ে জানা গেল, ধোনি মোটেও সন্ন্যাসী হয়ে যাননি। বহাল তবিয়তে রয়েছেন ক্রিকেট মাঠেই। শনিবার রাত দশটা নাগাদ চেন্নাই সুপার কিংসের চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) কাশী বিশ্বনাথন চেন্নাই থেকে মোবাইল ফোনে এবিপি আনন্দকে বললেন, ‘এই তো পাঁচ মিনিট আগে প্র্যাক্টিস সেরে উঠল ধোনি!’

তাহলে মুণ্ডিতমস্তক রূপ কীসের? জানা গেল, এটা সম্ভবত আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলের কোনও প্রচারমূলক ছবি। যদিও স্পষ্ট করে কিছু বলা হয়নি চ্যানেলের তরফে। ওই চ্যানেল থেকেই ধোনির ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। এবং মুহূর্তে তা ভাইরাল হয়ে গিয়েছে। ছবিটির নীচে লেখা, মার্শাল আর্টের ট্রেনিং ক্যাম্পে তোলা ছবি। তাহলে কি মার্শাল আর্ট শিখতে চললেন মাহি? তা নিয়েও ধোঁয়াশা তৈরি করা হয়েছে চ্যানেলের তরফে। সোশ্যাল মিডিয়ায় শুধু লেখা হয়েছে, ‘এমএস ধোনির নতুন রূপ দেখে আমরাও স্তম্ভিত। ছবিটি ইন্টারনেটে ঝড় তুলতে পারে। এটা কী নিয়ে, বলতে পারবেন?’

শেষ পর্যন্ত যাই হোক না কেন, ধোনির ছবি নেটিজেনদের যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে।