“টেস্ট অভিষেকের আগের রাতে ঘুমোতে পারিনি” : রায়না

ইউবিজি স্পোর্টস ব্যুরো : ২০০৫ সালে একদিনের ম্যাচের মধ্য দিয়ে অভিষেক হওয়ার পর দীর্ঘ ৫ বছর পর টেস্ট অভিষেক হয় সুরেশ রায়নার। ভারতীয় দলের সুরেশ রায়না ২০০৫ সালে শ্রীলংকার বিরুদ্ধে একদিনের অভিষেক ম্যাচে শূন্য রানে আউট হলেও টেস্ট অভিষেকে ১২০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। প্রতিপক্ষ আবার সেই শ্রীলঙ্কা।

ভারতীয় ক্রিকেট দলের ক্রিকেটার সুরেশ রায়না সম্প্রতি ধারাভাষ্যকার তথা প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার সাথে এক ইন্টারভিউ দিয়েছেন। সেখানে তিনি বলেন টেস্ট অভিষেকের আগের রাতে তিনি ঘুমোতে পারেননি। তিনি বলেন ” যুবি পা আমাকে আগের রাতে ফোন করে বলেন তৈরী থাকতে, যুবি পার পেটে সমস্যা ছিলো, তাই তিনি খেলতে পারবেন না। যুবি পার মুখে এই কথা শুনে আমি সেই রাতে ঘুমোতে পারিনি। তখন শ্রীলংকায় প্রচন্ড গরম ছিল সেই সঙ্গে শক্তিশালী দল শ্রীলংকার সামনে ব্যাটিং করবো সামান্য নার্ভাস ছিলাম। ”

উল্লেখ্য অভিষেক ম্যাচে রায়না ১২০ রান করে দ্বিশতরান করা সচিন টেন্ডুলকারকে দুর্দান্ত সহায়তা করেন। প্রথমে ব্যাটিং করে মাহেলা জয়বর্ধনে ও তৎকালীন অধিনায়ক কুমার সাঙ্গাকারার ব্যাটিং দৌলতে বড়ো স্কোর করে শ্রীলঙ্কা। জবাবে রায়না ও সচিনের যুগলবন্দিতে সেই ম্যাচ ড্র হয়।

প্রসঙ্গত, ভারতীয় দলের হয়ে সুরেশ রায়না ২২৬ টি একদিনের ম্যাচ ও ৭৮ টি T-20 ম্যাচ খেললেও মাত্র ১৮ টি টেস্ট ম্যাচে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। বর্তমানে তিনি ভারতীয় দল থেকে বাইরে রয়েছেন।