দলে ঢুকেই ভাইস ক্যাপ্টেন রহিত , ভারতীয় টেস্ট দলে ঢুকলেন টি নটরাজন

ইউবিজি নিউজ ডেস্ক :‌ স্বপ্নের উত্থান অব্যাহত টি নটরাজনের। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি দুটি টেস্টের জন্য ভারতীয় দলে ঢুকলেন বাঁ-হাতি পেসার। উমেশ যাদবের পরিবর্তে তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

নয়া বছরের প্রথম দিনে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘(উমেশ) যাদবের পরিবর্ত হিসেবে টি নটরাজনের নাম ঘোষণা করল সর্বভারতীয় নির্বাচন কমিটি। বক্সিং ডে টেস্টের আগে মহম্মদ শামির পরিবর্তে টেস্ট দলে শার্দুল ঠাকুরকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। শামির ডান হাতে হেয়ারলাইন ফ্র্যাকচার হয়েছিল। চোট সারানোর জন্য বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাবেন শামি এবং উমেশ।’

বিসিসিআই শুক্রবার জানিয়ে দিয়েছে, উমেশ যাদবের জায়গায় বাকি দুই টেস্টে দলে এলেন টি নটরাজন। আর উমেশ যাদব ও মহম্মদ সামি আপাতত বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে থাকবেন। সামি প্রথম টেস্টে চোট পান।

তখনই শার্দূল ঠাকুরকে বাকি সিরিজের জন্য নেওয়া হয়েছিল। আর উমেশ যাদব মেলবোর্ন টেস্টের তৃতীয় দিন কাফ মাসলে চোট পান। তারপর আর বোলিং করতে পারেননি।

সাদা বলের ক্রিকেটে সহ-অধিনায়কের দায়িত্ব থাকে রোহিতের কাঁধে। টেস্ট ক্রিকেটে বিরাট কোহালি নেতৃত্ব দিলে রাহানে থাকেন তাঁর ডেপুটি হিসেবে। পিতৃত্বকালীন ছুটি নিয়ে বিরাট এখন দেশে। রাহানেই ৩টি টেস্টে নেতৃত্ব দেবেন দলকে। বক্সিং ডে টেস্টে সহ-অধিনায়ক ছিলেন চেতেশ্বর পূজারা। তৃতীয় টেস্ট থেকে রোহিত দলে ফিরে আসায় তাঁকেই সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হল বলে জানিয়েছে বিসিসিআই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি–২০ সিরিজে দুরন্ত বল করার পর নটরাজনকে নেট বোলার হিসেবে রেখে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। আর এবার একেবারে টেস্ট দলে ঢুকে পড়লেন তিনি। এদিকে কোয়ারেন্টিন পর্ব শেষ করে মেলবোর্নে দলের সঙ্গে যোগ দিয়েছেন রোহিত শর্মা।

বাকি দুই টেস্টের জন্য ভারতীয় দল:‌ অজিঙ্কা রাহানে (‌অধিনায়ক)‌, রোহিত শর্মা (‌সহ–অধিনায়ক)‌, মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, হনুমা বিহারী, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা, ঋষভ পন্থ, জসপ্রীত বুমরা, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, টি নটরাজন।