বহু অপেক্ষার পর আবার একসাথে মাঠে ভারতীয় ক্রিকেটের ‘জয়-ভীরু’ রোহিত শর্মা ও বিরাট কোহলি

ইউবিজি নিউজ স্পোর্টস ডেস্ক : ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার টেস্টের সিরিজের প্রথম ম্যাচটি আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। আর এই সিরিজের আগে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা সোমবার প্রথমবারের মতো আউটডোর সেশনে অংশ নিয়েছিল। টিম ইন্ডিয়া এবং ইংল্যান্ডের খেলোয়াড়দের ছয় দিনের কঠোর কোয়ারেন্টিন পিরিয়ড কাটাতে হয়েছিল। পরবর্তী কোভিড ১৯ টেস্টে সমস্ত খেলোয়াড়ের রেজাল্ট নেগেটিভ এসেছিল এবং তাদের আউটডোর সেশনের অনুমতি দেওয়া হয়েছিল।

২ ফেব্রুয়ারি অর্থাত্‍ আজ থেকে উভয় দল অনুশীলন সেশনে অংশ নিতে পারবে। সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচ কেবল চেন্নাইতে খেলতে হবে। আর তাঁর আগে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মা দীর্ঘদিন পর এক সাথে মাঠে উপস্থিত হন।
দুজনেই দীর্ঘদিন পর টিম ইন্ডিয়ার হয়ে এক সাথে ম্যাচ খেলতে নামছেন। অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলি দলের সাথে যুক্ত হওয়ার সময় ইনজুরির কারণে দলের বাইরে ছিলেন রোহিত। রোহিত ফেরার আগে বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে এসেছিলেন।

শুক্রবার থেকে এখানে অর্থাত্‍ এম এ চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলা হবে এবং দ্বিতীয় টেস্টও আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে একই ভেন্যুতে খেলা হবে। মঙ্গলবার অর্থাত্‍ আজ সকাল দশটা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল নেট সেশনে অংশ নেবে। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের মুখপাত্রের মতে, ইংল্যান্ডের সমস্ত খেলোয়াড় শহরে পৌঁছানোর পরে মঙ্গলবার দুপুর ২টো থেকে প্রশিক্ষণ নেবেন বলে আশা করা হচ্ছে।