পড়লো আইপিএলের ঢাকে কাঠি, আগামী ২৩শে মার্চ শুধু মাঠে বল গড়ানোর অপেক্ষা | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : মঙ্গলবার আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সূচি ঘোষণা করে দিল বিসিসিআই। কিন্তু এদিন সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হয়নি। আপাতত প্রথম দু’সপ্তাহের মোট ১৭টি ম্যাচের দিনক্ষণ জানিয়েছে বোর্ড।
আগামী ২৩ মার্চ আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এরপরের দিনই আইপিএল অভিযান শুরু হচ্ছে দীনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স বনাম কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সেই খেলবে শাহরুখ খানের দল।
প্রথমে জানা গিয়েছিল যে, বিসিসিআই দেশের সাধারণ নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পরেই আইপিএলের সূচি তৈরি করবে। কিন্তু এদিন বোর্ড বিবৃতি মারফত জানিয়েছে যে, তারা প্রাথমিক ভাবে একটা সূচি ঘোষণা করেছে। কিন্তু লোকসভা নির্বাচনের দিনক্ষণের ওপর সেটায় বদল আসতে পারে। স্থানীয় প্রশাসন ও ভোটের দিন দেখার পরেই তারা পরবর্তী সূচি জানিয়ে দেবে।
প্রথম দু’সপ্তাহে মোট ১৭টি ম্যাচ খেলা হবে আটটি হোম ভেন্যুতে। প্রতিটি দল ন্যূনতম চারটি করে ম্যাচ খেলবে দিল্লি ক্যাপিটালসের (অতীতে এই দল দিল্লি ডেয়ারডেভিলস নামেই পরিচিত ছিল) বিরুদ্ধে ও পাঁচটি করে ম্যাচ খেলবে আরসিবি-র সঙ্গে। সব দলই ন্যূনতম দু’টি করে হোম ম্যাচ ও দু’টি করে অ্যাওয়ে ম্যাচ খেলবে দিল্লির সঙ্গে। বেঙ্গালোরের সঙ্গে এই হিসেবটাই তিন ম্যাচের।