Ad
দক্ষিণ বঙ্গরাজনীতিরাজ্য

মীরজাফর, গদ্দারের জায়গা নেই! রাজীবের বিরুদ্ধে পোস্টার পড়ল তাঁরই খাসতালুকে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ডোমজুড় , ৯ জুনঃ  এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের  বিরুদ্ধে পোস্টার পড়ল তাঁরই খাসতালুক ডোমজুড়ে । রাজীবকে ‘মীরজাফর’ বলে তোপ পোস্টারে। আজ সকালে ডোমজুড়ের সলপে  বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টার পড়ে।

এলাকায় মীরজাফর-গদ্দারদের জায়গা নেই বলে কটাক্ষ করা হয়েছে পোস্টারে। এরই পাশাপাশি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদনও করা হয়েছে পোস্টারে। রাজীব বন্দ্যোপাধ্যায়কে যাতে কোনওমতেই দলে ফেরানো না হয় সে ব্যাপারেই আবেদন করেছেন এলাকার তৃণমূলকর্মীরা।

Ad

মঙ্গলবারই ফেসবুক পোস্টে দলের একাংশকে বিঁধেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজীব তাঁর ফেসবুক পোস্টে লেখেন, ‘নির্বাচিত সরকারের বিরুদ্ধে ৩৫৬ ধারার জুজু না দেখিয়ে কোভিড ও ইয়াস মোকাবিলায় বাংলার মানুষের পাশে থাকা উচিত।’ তিনি আরও লিখেছেন, ‘রাজনীতির ঊর্ধ্বে উঠে দুর্যোগ বিধ্বস্ত বাংলার পাশে থাকুন।

সবার ইয়াস-করোনায় বিপর্যস্ত বাংলার পাশে থাকা উচিত।’ বোঝা যাচ্ছে স্পষ্টতই রাজীব দলের নীতি এবং অবস্থানের বিরোধিতা করছেন। দলের তরফে যখন ভ্যাকসিন বন্টন-সহ নানা অভিযোগ আনা হচ্ছে, বারংবার ভোট হিংসার কথা প্রচার করা হচ্ছে, কোনও রাখঢাক না রেখেই রাজীব এর বিপক্ষে দাঁড়িয়েছেন।

রাজীব বন্দ্যোপাধ্যায় আসলে তৃণমূলে ফিরতে চাইছেন বলেই এই ধরনের পোস্ট করেছেন বলে মনে করছেন ডোমজুড়ের একাংশের তৃণমূলকর্মীরা। সলপ এলাকায় আজ সকালে রাজীব বন্দ্যোপাধ্যায়ের সরাসরি নাম না করে পোস্টার পড়েছে। তৃণমূলকর্মীদের নামেই ওই পোস্টার লেখা হয়েছে।

পোস্টারে লেখা আছে, ‘‘তৃণমূল কংগ্রেস কর্মীদের উপর যে অত্যাচার মিথ্যা মামলা যে বেইমান মীরজাফরের নেতৃত্বে হয়েছিল তাদের এই বাংলায় ঠাঁই নেই। নেত্রী মমতা ব্যানার্জীর কাছে তৃণমূল কংগ্রেসের কর্মীদের একান্ত অনুরোধ তাঁদের এই বাংলায় ঠাঁই না দেওয়া হোক।’’

বিধানসভা ভোটের ফলই গেরুয়া শিবিরের সব হিসেব-নিকেশ উল্টে দিয়েছে। ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার  হিড়িক যেমন পড়ে গিয়েছিল। তবে ভোটের ফল বেরনোর পর ছবিটা বদলেছে। বিজেপির সঙ্গে দূরত্ব বাড়ছে তৃণমূল ছেড়ে আসা অনেক নেতারই। একই ছবি জেলাগুলিতেও।

আরও পড়ুন