বিজেপির মিছিল ঘিরে অগ্নিগর্ভ কলকাতার রাজপথ, পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি গেরুয়া শিবিরের

UBG NEWS: বিজেপির মিছিল ঘিরে অগ্নিগর্ভ কলকাতার রাজপথ। যাদবপুরের কাছে সুলখা মোড়ে তুমুল গোলমাল। সোমবার নাগরিকত্ব আইনের সমর্থনে গেরুয়া বাহিনীর মিছিল ঘিরে অশান্তি বাধে। মিছিলে বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি বাধে বিজেপি কর্মীদের। এরপরই সুলেখা মোড়ে রাস্তায় বসে বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি কর্মীরা। এ ঘটনার জেরে ওই এলাকায় কার্যত অবরুদ্ধ যান চলাচল। মোতায়েন করা হয়েছে পুলিশের বিশাল বাহিনী।

জানা যাচ্ছে, গড়িয়া থেকে যাদবপুর ৮ বি-র দিকে এগোচ্ছিল বিজেপির মিছিল। নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে এই মিছিল করে বিজেপি। সুলেখা মোড়ে বিজেপির মিছিল ঠেকায় পুলিশ। এরপরই এলাকায় উত্তেজনা ছড়ায়। বিজেপির মিছিলে ‘জয় শ্রীরাম’ স্লোগান দলের কর্মী-সমর্থকদের।

এদিনের বিক্ষোভ প্রসঙ্গে বিজেপি নেতা অনুপম হাজরা বলেন, ‘‘চারদিকে আগুন জ্বলছে। ৩ দিন ধরে তাণ্ডব চলছে। একটা সম্প্রদায়কে উসকে দিয়ে শাসকদল চুপ ছিল। পুলিশ অগণতান্ত্রিকভাবে আমাদের আটকেছে। পুলিশ লাঠিচার্জ করেছে আজ। শান্তিপূর্ণভাবে মিছিল করছিলাম। আমাদের মিছিলের অনুমতি ছিল, সে কারণেই পদযাত্রা করেছিলাম। তা সত্ত্বেও মহিলা কর্মীদের উপর লাঠিচার্জ করা হয়েছে। নাগরিকত্ব আইন নাগরিকত্ব দেওয়ার আইন, ছিনিয়ে নেওয়ার নয়। এই বার্তা দিতেই আজ মিছিল করছিলাম’’।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে তৃণমূলের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী পদযাত্রা সংশ্লিষ্ট এলাকাতে পৌঁছোতেই চরম পরিস্থিতি তৈরি হয় সেখানে। গেরুয়া কার্যালয়ের সামনে তুমুল বিক্ষোভ প্রদর্শন করেন নাগরিকত্ব সংশোধিত আইন ও এনআরসি-র বিরোধিতায় তৃণমূল কর্মীরা।