দক্ষিণ বঙ্গ

মুখ্যমন্ত্রীর নির্দেশে মুর্শিদাবাদের ভাঙন কবলিত এলাকার মানুষদের পাশে তৃণমূল বিধায়ক

মুর্শিদাবাদ, ২২ সেপ্টেম্বরঃ প্রতি বছরই গঙ্গার ভাঙনে তলিয়ে যায় মুর্শিদাবাদের বিস্তীর্ণ এলাকা। এবারও তার ব্যতিক্রম হয়নি। ভয়াবহ গঙ্গার গ্রাসে তলিয়ে গিয়েছে বহু বাড়ি, বহু কৃষি জমি, বহু এলাকা।

গঙ্গার ভাঙনের কবলে পরা অসহায় পরিবারগুলোর পাশে থাকার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভাঙনে ক্ষতিগ্রস্থ সকলকে আর্থিক ক্ষতিপূরণ ও পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করার নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার মুর্শিদাবাদ জেলার সামসেরগঞ্জের ভাঙনকবলিত ধানঘরা, ধুসরীপাড়া, হিরানন্দপুর ও শিবপুর এলাকার অসহায় ৬২৭ জনের তালিকা তৈরি করলেন সামসেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মত ভূমি সংস্কার দপ্তরের সাথে কথা বলে গৃহহীনদের থাকা ও তাদের গৃহ নির্মাণের জন্য আর্থিক অনুদানের প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে জানিয়েছেন এলাকার বিধায়ক।

Ad

অন্যদিকে, কেউ ভুল বশত এই তালিকা থেকে বাদ পড়লে তাকে তালিকায় যোগ করে নেওয়া হবে বলে জানিয়েছেন সামসেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম।

এদিনের এই কর্মসূচীতে সামসেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম ছারাও উপস্থিত ছিলেন তৃণমূল নেতা সামিউল হক, শহিদুল আলম সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

রাজ্য সরকারের এই উদ্যোগের ফলে, গঙ্গার ভাঙনে নিঃস্ব হয়ে পড়া অসহায় মানুষগুলো কিছুটা হলেও স্বস্তি পাবে।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]