Ad
শিলিগুড়ি

অবশেষে নতুন ভবন পাচ্ছে শিলিগুড়ি প্রধাননগর থানা, পুলিশ দিবসে মুখ্যমন্ত্রীর হাত দিয়ে উদ্বোধন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

শিলিগুড়িঃ- অবশেষে নতুন ভবন পাচ্ছে শিলিগুড়ির প্রধাননগর থানা। ১লা সেপ্টেম্বর রেগুলেটেড মার্কেটের ভেতরে স্থায়ী ভবনে যাচ্ছে প্রধাননগর থানা। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে রিমোর্ট টিপে নতুন ভবনের উদ্বোধন করবেন। এরপর থেকে সেখানেই চলবে থানা। তবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি দ্রুত সামাল দেওয়ার কথা মাথায় রেখে থানার সাদা পোশাকের পুলিশের টিমকে পুরোনো জায়গাতেই রাখা হতে পারে বলে জানা গিয়েছে।

দীর্ঘদিন ধরেই শিলিগুড়ির বিবেকানন্দ ভবনের থেকে ২০০ মিটারের মধ্যে রয়েছে প্রধাননগর থানা। জায়গা কম হওয়ায় বিভিন্ন কাজে সমস্যায় পরতে হয়েছে পুলিশকর্মীদের। ফলে দীর্ঘদিন ধরেই প্রধাননগর থানার নতুন ভবনের দাবি ছিল। সেইমত রাজ্য সরকার শিলিগুড়ির রেগুলেটেড মার্কেটের প্রথম গেটের কাছে জায়গা দেখে থানার নতুন ভবনের সিদ্ধান্ত নেয়। এরপরে নতুন ভবন তৈরির কাজ শুরু হয়। কিন্তু কাজ শেষ হতে অনেকটা সময় লেগে যায়। ১ সেপ্টেম্বরের মধ্যে থানার নতুন ভবন উদ্বোধন করতে চাইছে পুলিশ। সেইমত তোড়জোড়ও শুরু হয়েছে।

Ad

মুখ্যমন্ত্রীর হাত দিয়ে উদ্বোধন হওয়ার কথা রয়েছে।নতুন থানা উদ্বোধন হলেও পুরনো থানা থেকে একেবারেই সকল পুলিশ কর্মীদেরকে আপাতত সরানো হবে না। কারন ওই এলাকায় শিলিগুড়ি জংশন, বিবেকানন্দ ভবন, এসএনটি বাস টার্মিনাস, তেনজিং নোরগে বাস টার্মিনাসের মত গুরুত্বপূর্ণ এলাকা রয়েছে। এই সমস্ত এলাকা থেকে প্রায়ই চোর, ছিনতাই, পাচারকারী ধরা পড়ে।

এছাড়াও বিবেকানন্দ ভবনের বাইরে প্রায়ই কোনও না কোনও রাজনৈতিক দলের কর্মসূচি লেগে থাকে।থানা নতুন ভবনে চলে গেলে তার দূরত্ব অনেকটাই বেড়ে যাবে। এতে কখনও কোনও বড় ধরনের অপরাধ হলে পুলিশকে পৌঁছতে কিছুটা সময় লাগবে। তাই সাদা পোশাকের পুলিশকে পুরোনো থানার জায়গাতেই রাখা হতে পারে বলে খবর।

আরও পড়ুন