শিলিগুড়িতে নতুন করে করোনায় আক্রান্ত ৪৫, মৃত ৪

ইউবিজি নিউজ, শিলিগুড়ি, ১২ অক্টোবরঃ সোমবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। মৃতরা হলেন, শিলিগুড়ি মহকুমার মাটিগাড়ার দুই বাসিন্দা শেফালি বসু, দুলাল চন্দ্র সাহা, সুকনার বাসিন্দা কান্তা সিংহ এবং ধূপগুড়ির বাসিন্দা মাফুজা খাতুন।

সোমবার দার্জিলিং জেলায় সংক্রমণ বাড়লেও আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে শিলিগুড়িতে। এদিন দার্জিলিং জেলায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১৪২ জন। শিলিগুড়ি পুরনিগম এলাকায় এদিন নতুন করে করোনায় আক্রান্ত হলেন মোট ৪৫ জন। দার্জিলিং জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর এলাকার ৩৩ টি ওয়ার্ডে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ জন, এবং জলপাইগুড়ি জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর নিগমের সংযোজিত এলাকার ১৪ টি ওয়ার্ডে করোনায় সংক্রামিত হয়েছেন মোট ১৪ জন।

এদিন শিলিগুড়ি মহকুমার নক্সালবাড়ি ব্লকে ১৫, মাটিগাড়া ব্লকে ৩৬, ফাসিদেওয়া ব্লকে ৯, কার্শিয়াং পুর এলাকায় ১০, সুকনায় ১৫, তাকদহতে ২, বিজনবাড়িতে ৪, দার্জিলিং পুর এলাকায় ৩, মিরিকে ৫, তাকদহ এলাকায় ২ জনের শরীরে নতুন করে করোনার সংক্রমনের খবর মিলেছে। এদিন কালিম্পং পুর এলাকায় ১২ জনের শরীরে করোনার সংক্রমণ মিলেছে।

সোমবার দার্জিলিং জেলার বিভিন্ন সরকার অধিগৃহীত কোভিড হাসপাতাল, সেফ হোম এবং হোম আইসোলেশন থেকে মোট ৫৫ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন দার্জিলিং জেলাশাসক এস পন্নমবলম।

এদিকে সোমবার করোনা জয় করে বাড়ি ফিরলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। সম্প্রতি তিনি করোনার সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছিলেন শিলিগুড়ির এক বেসরকারি নার্সিংহোমে। রবিবার তার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। সোমবার রবীন্দ্রনাথ ঘোষকে নার্সিংহোম থেকে ছুটি দেওয়া হয়েছে। আপাতত মন্ত্রীকে ১৪ দিন হোম আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।