উত্তরকন্যা অভিযানে হিংসা ছড়ানোর অভিযোগ, দিলীপ-কৈলাস-নিশীথ সহ একাধিক বিজেপি নেতার নামে এফআইআর পুলিশের

শিলিগুড়ি, ৯ ডিসেম্বরঃ উত্তরকন্যা অভিযানে হিংসা ছড়ানোর অভিযোগে এবার দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, নিশীথ প্রামাণিক-সহ একাধিক বিজেপি নেতার নামে এফআইআর দায়ের করল শিলিগুড়ি পুলিশ।

সোমবার বিজেপির উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহার নেয় শিলিগুড়ির তিনবাত্তি মোড়। আচমকা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন যুব মোর্চার কর্মীরা। পুলিশ-বিজেপি কর্মী ধস্তাধস্তিতে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় এলাকায়। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস, জলকামান ছোঁড়ে পুলিশ। পালটা আঘাত হানে বিজেপি কর্মীরা। দু’পক্ষের পালটা আক্রমণে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়।

এই পরিস্থিতির মধ্যেই ঘটনাস্থলে পৌঁছন কৈলাস বিজয়বর্গীয়-সহ বিজেপি নেতারা। সেই সময়ই অসুস্থ হয়ে পড়েন উলেন রায় নামে এক বিজেপি কর্মী সমর্থক। তাঁর বুকে পুলিশের ছোঁড়া রবার বুলেট গেলেছিল বলে অভিযোগ করে বিজেপ। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। সেই মৃত্যু নিয়ে টানাপোড়েন এখনও অব্যাহত। ঘটনার প্রতিবাদে গতকাল ১২ ঘণ্টার উত্তরবঙ্গ ধর্মঘট পালন করে বিজেপি।

এই পরিস্থিতিতে উত্তরকন্যা অভিযানে হিংসা ছড়ানোর অভিযোগে কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, নিশীথ প্রামাণিক-সহ একাধিক বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে শিলিগুড়ি পুলিশ।

জানা গিয়েছে, এর মধ্যে ২টি অভিযোগ হয়েছে নিউ জলপাইগুড়ি থানায়। শিলিগুড়ি থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। হিংসা ছড়ানো, অশান্তি সৃষ্টি, ট্রাফিক গার্ড ভাঙচুর, সরকারি কাজে বাধা, পুলিশকে নিগ্রহ সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে কৈলাস, দিলীপ সহ বিজেপি নেতাদের বিরুদ্ধে।