যেভাবেই হোক ২ অক্টোবর শিলিগুড়িতে গান্ধী মূর্তির উন্মোচন হবেই, হুঁশিয়ারি অশোক ভট্টাচার্যের 

শিলিগুড়ি, ৮ সেপ্টেম্বরঃ যত বাধাই আসুক, ২ রা অক্টোবর শিলিগুড়িতে গান্ধী মূর্তির উন্মোচন হবেই। আজ শিলিগুড়ি পুরনিগমে আয়োজিত সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান তথা শিলিগুড়ির বিধায়ক অশোক ভট্টাচার্য্য। অন্যদিকে, ২৬ সে সেপ্টেম্বর শিলিগুড়ি সূর্যসেন পার্কে বাংলার নবজাগরণের মণিষীদের মূর্তিও উন্মোচন করা হবে বলেও এদিন জানিয়েছেন অশোক ভট্টাচার্য্য।

গান্ধী মূর্তি প্রতিষ্ঠা নিয়ে অশোক ভট্টাচার্য্য এবং গৌতম দেবের তর্জা একাধিকবার খবরের শিরোনামে এসেছে। ফের আরও একবার খবরের শিরোনামে এল শিলিগুড়িতে গান্ধী মূর্তি প্রতিষ্ঠা তর্জা। শিলিগুড়ি পুরনিগমের তরফে শিলিগুড়ির এয়ারভিউ মোরে গান্ধী মূর্তি প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হলে, রাজ্য সরকারের পূর্ত দপ্তরের পক্ষ থেকে এয়ারভিউ মোরে গান্ধী মূর্তি স্থাপনে বাধা দেওয়া হয়।

এরপর হাসপাতাল মোর হয়ে, শেষ পর্যন্ত শিলিগুড়ি পোস্ট অফিসের সামনে গান্ধী মূর্তি স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয় পুরনিগমের পক্ষ থেকে। কিন্তু শিলিগুড়ি পোস্ট অফিসের সামনে যে জায়গায় মূর্তি স্থাপন করা হচ্ছে, সেই জায়গা পূর্ত দপ্তরের বলে গতকাল রাতে শিলিগুড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ফের রাজ্য সরকার তথা পর্যটন মন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অশোক ভট্টাচার্য্য। বিষয়টি নিয়ে পূর্ত দপ্তরের মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলেন অশোক ভট্টাচার্য্য। বিষয়টির মীমাংসা চেয়ে অরূপ বিশ্বাসকে চিঠিও পাঠান অশোক বাবু।

অরূপ বিশ্বাস অবশ্য তাকে ফোন করে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন অশোক ভট্টাচার্য্য। এই সমস্ত কিছুর জন্য পরোক্ষে পর্যটন মন্ত্রী গৌতম দেবকে দায়ী করে, অনেকটা হুঁশিয়ারির সুরেই এদিন অশোকবাবু বলেন, যেভাবেই হোক গান্ধীজির জন্মজয়ন্তীতে শিলিগুড়ি শহরে গান্ধী মূর্তির উন্মোচন হবেই।

অন্যদিকে, আগামী ২৬ শে সেপ্টেম্বর শিলিগুড়ি সূর্যসেন পার্কে বাংলার নবজাগরণের মণিষীদের মূর্তিও উন্মোচন করা হবে বলে এদিন জানিয়েছেন অশোক ভট্টাচার্য্য। এর পাশাপাশি শিলিগুড়ি কিরণ চন্দ্র শ্মশান ঘাটের উন্নয়ন এবং সৌন্দর্যায়নের জন্য পুরনিগমের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে, শিলিগুড়ি কলেজে নিয়ম বিরুদ্ধে ভাবে ভর্তি নেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলে, রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লিখিতভাবে জানানো হয়েছে বলে এদিন জানান অশোক ভট্টাচার্য।