Ad
রাজনীতিরাজ্য

এবার পরিবার পিছু মাসে মাসে ৭,৫০০ টাকা, উদ্যোগী মমতা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : সংসদে এই বছরের বাদল অধিবেশনে দুই কক্ষেই চরম উত্তেজনার সৃষ্টি হয়েছিল। বিরোধী দলের সাংসদদের সঙ্গে বিজেপি সাংসদদের এবং মন্ত্রীদের রাজনৈতিক বিরোধ চরম পর্যায়ে পৌঁছয়।

বহুবার বিভিন্ন বিল পেশ এবং পাশ করানো নিয়ে বিরোধীরা বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি ও পালন করেছেন। ফলে বেশিরভাগ দিনই দুই কক্ষেই অধিবেশন মুলতবি করতে হয়েছিল এবং নির্ধারিত দিনের আগেই বাদল অধিবেশন শেষ করে দেওয়া হয়।

Ad

অধিবেশনের শেষ হওয়ার পরের মুহুর্ত থেকেই বিরোধীরা একজোট হয়ে বিজেপিকে উৎখাত করতে সঙ্গবদ্ধ হয় এবং কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী গত ২০ আগস্ট একটি বৈঠকের ডাক দেন।

১৯ টি বিজেপি বিরোধী দলের শীর্ষনেতা-নেত্রী এদিন এই বৈঠকে যোগদান করেন। বিজেপিকে কেন্দ্র থেকে গদিচ্যুত করাই মুখ্য এবং প্রধান লক্ষ্য তাঁদের, এই কারণে নিজেদের রাজনৈতিক পার্থক্য ভুলে একজোট হয়েছেন তাঁরা।

এই বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও উপস্থিত ছিলেন এবং তিনি বিজেপিকে উৎখাত করে গণতন্ত্র বাঁচানোর ডাক দেন। তিনি আরও প্রস্তাব দেন, যে পরিবারগুলো আয়করের আওতায় পড়ে না, তাঁদের জন্য মাসিক ৭৫০০ টাকার আর্থিক সাহায্য প্রদান করুক কেন্দ্রীয় সরকার।

এই প্রস্তাব বিরোধী দলের নেতৃত্বরাও পূর্ণসমর্থন করেন। এছাড়াও তিনি করোনা টিকাবণ্টন নিয়ে কেন্দ্রের বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে সরব হওয়ার ও ডাক দেন এই বৈঠকে।

আরও পড়ুন