Ad
রাজনীতিরাজ্য

‘যাঁরা গণতন্ত্রকে নষ্ট করতে চায়, তাঁদের বিরুদ্ধে রুখে দাঁড়ান’, আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে ছাত্রদের উদ্দেশে বার্তা মমতার

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : বাংলায় একুশের বিধানসভা নির্বাচনে প্রবল প্রতিদ্বন্দ্বী বিজেপিকে হারিয়ে, বিপুল ভোটে জিতে এ রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। এবার লক্ষ্য ২০২৪-এর লোকসভা নির্বাচনে কেন্দ্রের ক্ষমতা থেকে বিজেপিকে সরানো।

এই লক্ষ্যকে সামনে রেখেই, এবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন করতে চলেছে ঘাসফুল শিবির। উল্লেখ্য, প্রতিষ্ঠা দিবস উপলক্ষে যে গান তৈরি করা হয়েছে, সেখানেও মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশের নেত্রী হিসেবে তুলে ধরা হয়েছে।

Ad

শুরু থেকেই ছাত্র ও যুব সমাজকে গুরুত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেও রাজনীতিতে পা রেখেছিলেন কংগ্রেসের ছাত্র ও যুব শাখা করে। তাই সবসময় তিনি এই দুই শাখা সংগঠনকে উৎসাহিত করে গিয়েছেন। তাছাড়া ২০১৯-এর লোকসভা ভোটই হোক বা ২০২১-এর বিধানসভা নির্বাচন সব ক্ষেত্রেই আলাদা গুরুত্ব পেয়েছেন ছাত্র এবং যুবসমাজ নেত্রীর প্রতিটি বক্তৃতায়। এবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে তাই সরাসরি ছাত্রদের সঙ্গে সংযোগ প্রতিষ্ঠা করতে চান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার সকালেই টুইট করে তিনি দলের ছাত্র সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লেখেন, ‘আজকের দিনে ছাত্র পরিষদের সকল সদস্যকে শুভেচ্ছা। দলের প্রতি প্রত্যেকের নিষ্ঠা এবং আমাদের প্রাপ্তিতে, আমরা গর্বিত। আজ সমস্ত ছাত্রদের কাছে আমার আর্জি, যাঁরা গণতন্ত্রকে নষ্ট করতে চায়, তাঁদের বিরুদ্ধে রুখে দাঁড়ান।’

সূত্রের খবর, আজ ভার্চুয়াল বক্তৃতায় ২০২৪-এর লক্ষ্যমাত্রা বেধে দেওয়ার পাশাপাশি, সরাসরি ছাত্রদের সঙ্গে কথা বলতে পারেন তিনি। সামনেই ত্রিপুরার বিধানসভা নির্বাচন। আর ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে, বিজেপিশাসিত রাজ্যগুলির বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। সেই তালিকায় প্রথমেই রয়েছে ত্রিপুরা। ২০২৩-এ ত্রিপুরায় বিধাসভা নির্বাচনে জেতাই তৃণমূলের লক্ষ্য। তাই মনে করা হচ্ছে যে, ত্রিপুরার উদ্দেশ্যেও বিশেষ বার্তা দিতে পারেন তিনি।

এদিন সকালে ত্রিপুরায় তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন করা হয়। আগরতলা সার্কিট হাউসের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন সাংসদ শান্তনু সেন। দলীয় পতাকা উত্তোলন করেন কুণাল ঘোষ। তৃণমূল ছাত্র পরিষদের পতাকা উত্তোলন করেন ছাত্র নেত্রী সোলাঙ্কি সেন।

এদিন টুইট করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইটে উল্লেখ করেন যে, ছাত্ররাই আমাদের গর্ব। সংঘবদ্ধ অবস্থায় ছাত্রদের শক্তি গোটা দেশকে অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারে বলেও টুইটে লেখেন তিনি।

আরও পড়ুন