Ad
রাজনীতি

ভ্যাকসিন সার্টিফিকেটে মোদীর ছবি থাকলে ডেথ সার্টিফিকেটে নয় কেন? প্রশ্ন মমতা বন্দ্যোপাধ্যায়ের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : তৃতীয় বার ক্ষমতায় ফেরার পর এই প্রথম বার উত্তরবঙ্গ সফরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীতে যোগ দিয়ে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

কাল উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী। যাবেন কার্শিয়ঙেও। তার আগে এ দিনের অনুষ্ঠানে মমতা বলেন, “আমি সব পুজো করি, মনকে পবিত্র করি”। এত বড়ো দুর্গাপুজো সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবপক্ষকে ধন্যবাদ জানান তিনি। বলেন, শান্তিতে এত বড়ো উৎসব পালন করা বাংলায় সম্ভব। বাংলায় শ্মশানের শান্তি নয়, মৈত্রীর শান্তি, সম্প্রীতির শান্তি। বাংলা ত্রিপুরা নয়, গেলেই মাথায় মার। সন্তোষমোহন দেবের মেয়েকে মেরেছে।

Ad

কোভিড ভ্যাকসিনের শংসাপত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি নিয়ে এর আগেও প্রশ্ন তুলেছিলেন মমতা। বাংলার বিধানসভা ভোটের আবহে নির্বাচন কমিশনেও অভিযোগ জানিয়েছিল তৃণমূল। টিকার শংসাপত্রে মোদীর ছবি প্রসঙ্গে এ দিন মমতার কটাক্ষ, “করোনা টিকার সার্টিফিকেটে নরেন্দ্র মোদীর ছবি থাকছে। তা হলে ডেথ সার্টিফিকেটে কেন মোদীর ছবি থাকবে না”?

কোভ্যাকসিন নিয়ে অনেকে বিদেশে যেতে পারছেন না। এমন অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “তবে বাংলায় অধিকাংশকে কোভিশিল্ড দিয়েছি। কিন্তু যাঁরা কোভ্যাকসিন নিয়েছেন, তাঁরা বিদেশে যেতে পারছেন না। ছাত্রছাত্রীরা বিদেশে যেতে পারছেন না, তা হলে মোদী আমেরিকায় গেলেন কী করে? কেন এখনও বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেল না কোভ্যাকসিন”?

মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “ওরা দাম বাড়িয়ে যাচ্ছে। কারও কোনো ভ্রুক্ষেপ নেই। যে হারে দাম বাড়ছে তাতে এ বার ঘুঁটে কয়লা দিয়েই রান্না করতে হবে আগামী দিনে। তার জন্য প্রস্তুত থাকুন।”

আরও পড়ুন