রাজনীতি

আমিও এখনকার সন্তান, গোয়ায় কর্মসূচিতে গিয়ে একথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ইউবিজি নিউজ ডেস্ক : ৩ দিনের সফরে আজ গোয়া গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তিনি। এছাড়াও গোটা ৩ দিনে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। এ দিনের বৈঠকে তিনি দলীয় সদস্য সহ গোয়ার জনগণের উদ্দেশ্যে বলেন, তিনি নিজেও একজন গোয়ার সন্তান।

এদিন গোয়ায় মূলত বাংলায় তৃণমূল কংগ্রেস কী কী উন্নয়ন করেছে, তারই একটি সংক্ষিপ্ত প্রতিচ্ছবি তুলে ধরার চেষ্টা করেন। বলেন, ” বাংলায় আমার কন্যা সন্তানরা স্কলারশিপ পাচ্ছে। পশ্চিমবঙ্গে আমরা গতিধারার নামে ট্যাক্সি কিনতে সাহায্য করেছি। মৎস্যজীবীদের আর্থিক সাহায্য দেওয়া হয়। ঘর ভাঙলে টাকা দেওয়া হয়। তৃণমূলের আমলে পশ্চিমবঙ্গের দারিদ্রতা ৪০ শতাংশ কমেছে।”

এছাড়াও তিনি বলেন, “গোয়ায় আমি সাইনবোর্ড হওয়ার জন্য আসিনি। আর আমাদের পার্টি কখনও বিক্রি হওয়ার নয়। আমি একজন গোয়ারই সন্তান। আমি রেল মন্ত্রী থাকাকালীন গোয়াতে এসেছিলাম। আমরা কোনও রকম বিভেদমূলক রাজনীতিকে প্রশ্রয় দিই না। আমি ধর্মনিরপেক্ষতায় বিশ্বাস করি। আমরা গণতন্ত্রে বিশ্বাসী।”

এরপর তৃণমূল সুপ্রিমোর গলায় আরও শোনা যায়, “গোয়া সংস্কৃতি, ঐতিহ্য রক্ষার দায়িত্ব আমাদের। সমুদ্র সৈকতে নতুন সকাল আনবো।আমরা ভবিষ্যতে মহিলাদের সংরক্ষণ এবং তরুণদের গুরুত্ব দেব। বিজেপির বিরুদ্ধে লড়াই আমরা তৈরি। আপনারা আমাদের বিশ্বাস করলে আমরা লড়াইতে তৈরি আছি।”

Ad

এছাড়াও মুখ্যমন্ত্রীর দাবি করেন, তিনি গোয়ার বিমানবন্দরে উপস্থিত হতেই তাঁকে কালো পতাকা দেখানো হয়। কিন্তু তিনি হাসিমুখে তাদের নমস্কার জ্ঞাপন করেন।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]