Ad
রাজনীতি

সবই তো বিক্রি করেছে , এবার শরীর কেটে বিক্রি করতে বলবে : বোমা মমতার

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : মোদি সরকারের বিলগ্নীকরণ নিয়ে বোমা ফাটালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীতে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, ওরা (কেন্দ্র) একে এক সব বিক্রি করে দিয়েছে।

এয়ার ইন্ডিয়া বিক্রি করেছে, কোল ইন্ডিয়া বিক্রি করেছে, রেল বিক্রি করেছে। এবার বলবে আপনাকে আপনার নাক-কান কেটে বিক্রি করে দিতে।

Ad

দলের ছাত্র-যুব থেকে শুরু করে নেতা-কর্মী প্রত্যেককে এর বিরুদ্ধে রুখে দাড়ানোর আর্জি জানিয়েছেন। পাশাপাশি, তিনি দৃঢ়তার সঙ্গে জানান দেশের মাটি কখনও বিক্রি করা যায় না।

কেন্দ্রীয় সরকার একের পর এক রাষ্ট্রায়ত্ত্ব সংস্থার বিলগ্নীকরণের সিদ্ধান্ত নিয়েছে। সরকারের যুক্তি এই সব প্রতিষ্ঠান লোকসানে চলছে। সরকার আর বোঝা বাড়াতে চায় না। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব বিরোধী শিবির।

এমনকী প্রবীণ বিজেপি নেতা সুব্রহ্মণিয়ম স্বামীও কড়া ভাষায় এই বিলগ্লীকরণের প্রতিবাদে মুখর। কিন্তু সরকার প্রতিবাদ সত্ত্বেও সিদ্ধান্ত প্রত্যাহার করতে নারাজ।

শনিবার দলের ছাত্রপরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রের এই বিলগ্নীকরণ, (কেন্দ্রের ভাষায় ন্যাশনাল মানিটাইজেশন পলিসি) সিদ্ধান্তের বিরুদ্ধে গর্জে উঠল তৃণমূল সুপ্রিমো।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি সরকার একটা দানবের সরকার। এই সরকারের মানুষের কথা ভাবে না। তাই, ওরা গোটা দেশ বিক্রির ছক কষছে। তাঁর অভিযোগ, রেলস্টেশন, লাইফ ইনস্যুরেন্স, জেনারেল ইনস্যুরেন্স, রেল বিক্রি করার পরিকল্পনা নিয়েছে।

মোদি সরকারকে কটাক্ষ করে তৃণমূল সুপ্রিমো বলেন, একদিন এই দেশের মাটিতে রেলপথ তৈরি হয়েছিল। বিশ্বের যেখানেই যাই, সেখানে এয়ার ইন্ডিয়ার লোগো দেখলে ভালো লাগে। তাঁর প্রশ্ন, রেল কি বিজেপির জায়গা? তাহলে প্ল্যাকার্ডে লিখুন রেল বিজেপির জায়গা। এরপর তো জনগণকে কবে বলবেন, নিজের চোখ, নাক, মুখ বিক্রি করে দিতে।

আরও পড়ুন