উত্তরকন্যা অভিযানে পুলিশের মারে দলীয় কর্মীর মৃত্যুর অভিযোগে আগামীকাল ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধ ডাকল বিজেপি

ইউবিজি নিউজ ডেস্ক : BJP-র উত্তরকন্যা (Uttar Kanya) অভিযান ঘিরে ধুন্ধুমার ।পুলিশের মারে তাঁদের কর্মীর মৃত্যু হয়েছে অভিযোগ করে কাল মঙ্গলবার ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধ ডাকল বিজেপি।

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় ও সহ সভাপতি মুকুল রায়ের নেতৃত্বে সোমবার উত্তরকন্যা অভিযান করেছিলেন বিজেপি কর্মীরা। দিলীপবাবুদের অভিযোগ, পুলিশ বিজেপি কর্মীদের উপর নির্বিচারে লাঠি চালিয়েছে। পুলিশের রবার বুলেট ও লাঠির ঘায়ে মৃত্যু হয়েছে তাঁদের কর্মী উলেন রায়ের। তারই প্রতিবাদে মঙ্গলবার উত্তরবঙ্গ বনধ ডেকেছে বিজেপি। সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত এই বনধ হবে।

কেন্দ্রের কৃষি নীতির বিরোধিতা করে কাল ভারত বনধের ডাক দিয়েছে সমস্ত কৃষক সংগঠন। তাদের ডাকা বনধের সময় অবশ্য কম। মাত্র চার ঘণ্টা। সকাল ১১ টা থেকে বিকেল ৩ টে পর্যন্ত। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়েছেন, নীতিগত ভাবে তাঁরা বনধের বিরুদ্ধে। কারণ, বনধে কর্মদিবস নষ্ট হয়। তবে কৃষকরা যে দাবি করছেন, সে ব্যাপারে তৃণমূলের পূর্ণ সমর্থন রয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণা শুনে অনেকেই মনে করছিলেন, মঙ্গলবার বনধ ব্যর্থ করতে সরকারি তরফে খুব বেশি তৎপরতা দেখা যাবে না। এরই মাঝে বাংলা বনধ ডেকে দেয় বিজেপি।