৯৫ শতাংশ নিশ্চিত, ফের ক্ষমতায় ফিরবে তৃণমূল কংগ্রেস

ইউবিজি নিউজ ডেস্ক : আর মাত্র একমাস পরেই ভোট (West Bengal Election 2021)। তার আগে ভোটের অঙ্ক কষছে সব পক্ষই। একুশের নির্বাচনে বাংলাকে পাখির চোখ করেছে আসাদুদ্দিন ওয়াইসি AIMIM। অন্যদিকে, নির্বাচনের মুখে নতুন দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF) তৈরি করে চমকে দিয়েছেন আব্বাস সিদ্দিকি।

ওয়াইসির মিমকে তাঁরা বিরোধিতা করবেন না বলে জানিয়েছেন। এই প্রেক্ষিতে তাঁরই কাকা ফুলফুরা শরিফের পীরজাদা ত্বহা সিদ্দিকি বললেন, বাংলায় মিমের কোনও জায়গা নেই। সেই সঙ্গে এও বললেন, তৃণমূল কংগ্রেসই ফের ক্ষমতায় ফিরবে।

এই প্রসঙ্গে ভাইপোকে নিশানা করে ত্বহা বলেছেন, ‘আব্বাস মিথ্যা কথা বলে বেড়াচ্ছেন। তিনি বাংলার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন। বাংলায় কখনও হিন্দু-মুসলিম বিভাজন ছিল না। বাংলার মানুষ এই বিভাজনের রাজনীতিকে সমর্থন করে না।’ ত্বহা সিদ্দিকি আরও বলেন, ‘সাম্প্রদায়িক রাজনীতিকে খারিজ করে এবার উন্নয়নে ভোট দেবেন সাধারণ মানুষ। আমি ৯৫ শতাংশ নিশ্চিত যে তৃণমূলই ক্ষমতায় ফিরবে। বহিরাগতরা কিছু করতে পারবেন না।’

উল্লেখ্য, গতকাল আব্বাস সিদ্দিকি বলেন,’বাংলায় আসাদ সাহেবকে স্বাগত। তিনি আমাদের দরবার শরিফে এসেছিলেন। আমরা ওঁকে জানিয়েছি যে, আমরা ওঁর সঙ্গে রয়েছি। আমার মনে হয়, ২০২১ সালের নির্বাচনে ভোট ভাগাভাগি হওয়া ঠিক নয়। তাই যেখানে আসাদ সাহেবের দল লড়বে, সেখানে আমরা প্রার্থী দেব না। ওঁকে সমর্থন করা জরুরি। আলোচনা চলছে।’

প্রসঙ্গত, বিহারে পাঁচ আসনে কব্জা করার পর পশ্চিমবঙ্গকে পাখিক চোখ করেছেন ওয়াইসি। বিহার নির্বাচনে সাফল্যের পরই মিম প্রধান ঘোষণা করেছেন যে, তাঁর দল বাংলায় ভোটে লড়বে। AIMIM প্রধানের এ হেন ঘোষণায় বাংলার শাসকদলের রক্তচাপ বেড়েছে বলেই ধারণা রাজনৈতিক মহলের একাংশের। বিহার নির্বাচনে যে পাঁচটি আসন দখল করেছে ওয়াইসির দল, তার চারটিই বাংলা ঘেঁষা এলাকা।

মহাজোটের মুসলিম ভোটে ভাগ বসিয়ে আদতে BJP-কে সুবিধে করে দিয়েছে বলে AIMIM-এর বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিরোধীরা। মহাজোটের মতো বাংলায় তৃণমূলের মুসলিম ভোটব্যাঙ্কে ভাগ বসালে মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুরের মতো সীমান্ত লাগোয়া জেলায় আসন কমতে পারে ঘাসফুল শিবিরের। এমনই মত পর্যবেক্ষক মহলের একাংশের। আর সেকারণেই ওয়াইসির দলকে নিয়ে মাথাব্য়থা শাসকদলের বলে মনে করা হচ্ছে।