জলের দাবীতে রাস্তায় নামল মহিলারা, অবরোধ রাজ্য সড়ক

দেওয়ানহাট : দীর্ঘ ২ বছরের অধিক সময় ধরে কোচবিহার ১ নং ব্লকের দেওয়ানহাট এলাকার উত্তরপাড়া এলাকায় পানীয় জলের সমস্যায় ভুগছেন স্থানীয় বাসিন্দারা। সরকারের যে সমস্ত জলের কল গুলো রয়েছে তার বেশিরভাগ টাই অকেজো ও জরাজীর্ণ পরিস্থিতি তে, আর বাকিগুলো তে একফোঁটা দুফোঁটা করে জল পড়ে বলে অভিযোগ।দীর্ঘ সময় ধরে এই সমস্যায় তারা বারংবার স্থানীয় পঞ্চায়েত, প্রধান কে জানিয়েছেন, লিখিত আশ্বাস নিয়েছেন কিন্তু সুরাহা হয়নি।

বুধবার পানীয় জলের এই সমস্যা সমাধানে প্রশাসনের উদাসীনতার অভিযোগ তুলে দিনহাটা – কোচবিহার ব্যস্ততম রাজ্য সড়ক প্রায় ১ ঘণ্টার অধিক সময় ধরে অবরোধ করেন। স্বাভাবিক ভাবেই ব্যাপক যানজটের সৃষ্টি হয় এবং গাড়ির লম্বা লাইন লক্ষ্য করা যায়।

স্থানীয় এক বাসিন্দা মমতা সরকার অভিযোগ করে বলেন, সরকার এখন দুয়ার পর্যন্ত আসছে তবুও কেনো দেখতে পারছে না তাদের দুরবস্থা, প্রধান কে বারংবার বলেও কোনো সুরাহা হচ্ছে না, জল মানুষের অধিকার সেই দায়িত্ব কেনো পালন করছে না আধিকারিকরা।যদি আগামী বিধানসভা ভোটের আগে সমস্যার সমাধান না হয় তাহলে তারা ভোট বয়কটের মত চরম সিদ্ধান্ত নিতে পারেন।বা আগামীতে আরও বৃহত্তর আন্দোলনে যাবেন বলে জানান।তারপর অবশ্য পুলিশের সক্রিয় হস্তক্ষেপে আলোচনার পর তারা উঠে যান।