Ad
উত্তরবঙ্গ

ভোর থেকেই আকাশের মুখ ভার, আজও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি গোটা উত্তরবঙ্গ জুড়ে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক: ভোর থেকেই আকাশের মুখ ভার। যে কোনও মুহূর্তে নামতে পারে বৃষ্টি। শুক্রবার কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েকটি অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামতে পারে, জানিয়েছে আবহাওয়া দফতর।

জানা গিয়েছে, এদিন শহরের সর্বাধিক তাপমাত্রা ৩১ ডিগ্রি ছুঁতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৭ ডিগ্রির কাছাকাছি। এদিকে ১২ থেকে ১৫ অগাস্ট পর্যন্ত উত্তরবঙ্গে ব্যাপক বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। আর সেই অনুযায়ী, বৃহস্পতিবার থেকেই ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সাক্ষী হয়েছে উত্তরের জেলাগুলি। ব্যাপক বৃষ্টির জেরে ১০ নম্বর জাতীয় সড়কে আবারও ধস নামে ওইদিন। শুক্রবারও বৃষ্টির সাক্ষী হয়েছে পাহাড়।

Ad

উত্তরবঙ্গের একাধিক অঞ্চলে কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। জানানো হয়েছে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুরের দাবি, ওই অঞ্চলগুলিতে ৭ থেকে ২০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য অঞ্চলে।

কেমন থাকবে সপ্তাহান্তের আবহাওয়া?

আগামী কয়েকদিন শহরে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে বলেই জানা গিয়েছে। এদিকে এই সপ্তাহান্তে গরম কিছুটা বাড়তে পারে। জানা গিয়েছে, ১৫ অগাস্ট শহরের সর্বাধিক তাপমাত্রা ছুঁতে পারে ৩৪ ডিগ্রি।

আগামী ১৪ অগাস্ট অর্থাৎ শনিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে অরেঞ্জ ওয়ার্নিং জারি করা হয়েছে। অর্থাৎ ওই এলাকাগুলিতে। শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার সকলে কয়েকটি পার্বত্য এলাকায় হলুদ অ্যালার্ট জারি করা হয়েছে। বর্তমানে তীব্র বৃষ্টির জেরে ভাসছে উত্তরবঙ্গ। নদীর জল বাড়ছে ক্রমাগত। বেশ কিছু জায়গায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ইতিমধ্যেই।

আরও পড়ুন