সকাল থেকেই আকাশের মুখভার! কোচবিহার সহ একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাষ হাওয়া অফিসের

কোচবিহার, ১১ জুনঃ সকাল থেকেই আকাশের মুখভার। মাঝে মধ্যে রোদের দেখা মিললেও কালো মেঘের আনাগোনায় মুখ ঢাকছে সূয্যিমামা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে আজ কলকাতা-সহ উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। নিম্নচাপের হাত ধরেই দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ ঘটবে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং ও কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ১৪ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভারী বৃষ্টির জেরে নীচু এলাকায় জল জমতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

শনিবার দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। রবিবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।