উত্তরবঙ্গ

প্রকাশিত হল উত্তরবঙ্গ উৎসবের বঙ্গরত্ন তালিকা, উত্তরের ৯ জন বিশিষ্ট ব্যাক্তিত্ব পেতে চলেছেন বঙ্গরত্ন সম্মান

ইউবিজি নিউজ ব্যুরো : উত্তরবঙ্গ উৎসবের অন্যতম আকর্ষণ বঙ্গরত্নদের সম্মানিত করা। উৎসবের একদিন আগে প্রকাশিত হল তালিকা। উত্তরের ৯ জন বিশিষ্ট ব্যাক্তিত্ব পেতে চলেছেন বঙ্গরত্ন সম্মান। প্রত‍্যন্ত হরিজন বস্তি এলাকার ছেলেমেয়েদের মধ্যে শিক্ষা‌র প্রসার এবছর বঙ্গরত্ন পুরস্কার পাচ্ছেন জলপাইগুড়ি‌র পরিবেশ‌প্রমি ও শিক্ষক ডঃ রাজা রাউত। ছোট থেকেই নিজেও বস্তি এলাকা‌তেই বড় হয়েছে‌ন। সোমবার শিলিগুড়ি‌তে উত্তর‌বঙ্গ উৎসবের অনুষ্ঠানে‌র মঞ্চে মুখ‍্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেবেন তিনি।

কোচবিহার জেলা থেকে বিশিষ্ট সাংবাদিক মাইনুদ্দিন চিশতী, উত্তর দিনাজপুর জেলা থেকে বিশিষ্ট অধ্যাপক পার্থ কুমার সেন,দক্ষিণ দিনাজপুর জেলা থেকে আদিবাসী উন্নয়ন কাজের সাথে যুক্ত তাপস কুমার চক্রবর্তীও মালদা জেলা থেকে বিশিষ্ট নাট্যকার পরিমল ত্রিবেদী পাচ্ছেন বঙ্গরত্ন সম্মান।

 আলিপুরদুয়ারের বিশিষ্ট লোকগবেষক সাহিত্যিক প্রমোদ নাথ এবার বঙ্গরত্ন পাচ্ছেন।তাকে আগামীকাল শিলিগুড়িতে এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী তার হাতে বঙ্গরত্ন তুলে দেবেন।প্রমোদ নাথ আলিপুরদুয়ারের একজন বিশিষ্ট লেখক।তিনি লোক গবেষক।এলাকার জনজাতি দের নিয়ে প্রচুর বই লিখেছেন।

Ad

দার্জিলিং জেলা সমতল থেকে বঙ্গরত্ন সম্মান পেতে চলেছেন বিশিষ্ট ডাক্তার শেখর চক্রবর্তী ও দার্জিলিং জেলা পাহাড় থেকে বঙ্গরত্ন সম্মান পেতে চলেছেন বিশিষ্ট সমাজসেবী রাংগু সুপ্রিয়। এছাড়াও বঙ্গরত্ন সম্মানে ভূষিত হতে চলেছেন কালিম্পং জেলা থেকে বিশিষ্ট নাট্যকার সি.কে শ্রেস্টা।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]