Ad
উত্তরবঙ্গ

আজ থেকে চার দিনের উত্তরবঙ্গ সফর শুরু মুখ্যমন্ত্রীর, ‘জয়ী’ সেতু, কামতেশ্বরী সেতু এবং নিশিগঞ্জে একটি দমকল কেন্দ্রও উদ্বোধন করবেন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : আজ, সোমবার ফের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক দলীয় সভা করবেন তিনি। করবেন প্রশাসনিক বৈঠকও। গত ডিসেম্বর মাসেই উত্তরবঙ্গে গিয়েছিলেন মমতা। মূলত, ভোটের আগে দলীয় কর্মীদের উজ্জীবিত করতেই উত্তরবঙ্গ সফর মুখ্যমন্ত্রীর। ৪ ফেব্রুয়ারি তিনি কলকাতায় ফিরবেন।

ফালাকাটায় গণবিবাহের অনুষ্ঠানে যোগ দেবেন। মেখলিগঞ্জে রাজ্যের দীর্ঘতম সেতু ‘জয়ী’ উদ্বোধন করবেন। এ ছাড়াও নিশিগঞ্জে একটি দমকল কেন্দ্রের সূচনা করবেন মুখ্যমন্ত্রী। আরও অনেকগুলি প্রকল্প মুখ্যমন্ত্রীর হাতেই প্রাণ পাবে এই সফরে। সব মিলিয়ে ভোটের আগে উত্তরবঙ্গের জন্য উন্নয়নের ডালি সাজিয়ে আনছেন মুখ্যমন্ত্রী।

Ad

কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, মালদহ এবং দুই দিনাজপুর মিলিয়ে উত্তরবঙ্গে মোট বিধানসভা আসন ৫৪টি। ২৯৪ আসনের লড়াইয়ে তার গুরুত্ব অনেকখানি। এরই মধ্যে রাজ্যে একের পর এক তৃণমূল নেতাদের বিজেপিতে যোগ দেওয়ার ঘটনায় পরিস্থিতি কিছুটা বদলেছে। তাই ২০২০ ডিসেম্বরের থেকে এই সফরের গুরুত্ব অনেকটাই আলাদা। নতুন প্রকল্প এবং কর্মসূচির ঘোষণা কি সেই জন্যই? উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ অবশ্য জানাচ্ছেন, মুখ্যমন্ত্রীর যখনই আসেন উত্তরবঙ্গের জন্য উন্নয়নের ডালি নিয়ে আসেন। এ বারও তা-ই করেছেন।

উল্লেখ্য, এদিনই (১ ফেব্রুয়ারি) শিলিগুড়ির বাঘাযতীন পার্কের এক অনুষ্ঠান থেকে উত্তরবঙ্গ উৎসব ২০২১–এর সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, বিনয়কৃষ্ণ বর্মণ, গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ, ইন্দ্রনীল সেন, অনিত থাপা, বিনয় তামাং প্রমুখ। ১০ ফেব্রুয়ারি পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় চলবে উত্তরবঙ্গ উৎসব।

আরও পড়ুন