উত্তরবঙ্গ

কোচবিহার পৌর পরিষেবার হাল ফেরাতে ফের ময়দানে শুভজিৎ

কোচবিহার, ২৬মে :বেহাল পৌর পরিষেবা। একটানা প্রায় তিন বছরের বেশি সময় ধরে একইভাবে ধুঁকছে কোচবিহার পৌরসভা।

পৌর পরিষেবা সবচেয়ে গুরুত্বপূর্ণ পানীয় জল, সড়ক বাতি এবং রাস্তাঘাট বেহাল। শেষমেষ পৌর পরিষেবার হাল ফেরাতে ফের ময়দানে শুভজিৎ কুন্ডু (বুবাই)।

মঙ্গলবার কোচবিহার পৌরসভার বর্তমান পৌর প্রশাসক তথা সদর মহকুমা শাসক রাকিবুর রহমানের সাথে দীর্ঘক্ষন আলোচনা করেন তিনি।

সূত্রের মাধ্যমে জানানো হয়েছে এই আলোচনার অন্যতম বিষয়বস্তু ছিল পৌর পরিষেবা। বিগত পৌর প্রশাসক মন্ডলীর ভূমিকা নিয়েও আলোচনা হয় বলে জানা গেছে।

Ad

কোচবিহার শহরের অন্যতম বেহাল অবস্থা পানীয় জলের। একই সাথে প্রায় তিন বছরের বেশি সময় ধরে দাবি হয়ে উঠে এসেছে 11 এবং 12 নাম্বার ওয়ার্ডের রাস্তাঘাট। ফলাও করে একাধিক পাম্প হাউস উদ্বোধন হচ্ছে বটে কিন্তু জল সেই ভাবে পাচ্ছে না শহরবাসী।

বীরেন কুন্ডু পানীয় জল প্রকল্প শুধুমাত্র বিগত পৌরবোর্ড উদাসীনতায় বিশবাঁও জলে। একাধিক রাস্তা অন্ধকারাচ্ছন্ন। কয়েকজন প্রাক্তন কাউন্সিলার নিজেদের ওয়ার্ডে নিজেদের অর্থ ব্যয় করে কিছু পরিষেবা প্রদান করলেও তা সন্তুষ্ট জনক নয়। হাল ফিরেনি নিকাশি ব্যবস্থার। বিধানসভা নির্বাচন হয়ে গিয়েছে এইবার সামনেই পৌর নির্বাচন, আর এই পৌরনির্বাচন পাখির চোখ তৃণমূল কংগ্রেসের।

কোচবিহার জেলার ছয়টি পৌরসভাতেই হাড়ের সম্মুখীন হয়েছে তৃণমূল কংগ্রেস। কারণ একটাই পৌর পরিষেবা। কোচবিহার শহরের পৌর পরিষেবা নিয়ে অভিযোগ দীর্ঘদিনের। যদিওবা এই বিষয়ে শুভজিৎ কুন্ডু সরাসরি কিছু বলেননি। তার কথায় পৌর পরিষেবা এবং বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে পৌর প্রশাসক এর সাথে আলোচনা হয়েছে।

বর্তমান করোনা পরিস্থিতিতে শহরের বেশিরভাগ মানুষ কর্মহীন। ক্ষুদ্র ব্যবসায়ী থেকে মাঝারি ব্যবসায়ী সকলের হাল বেহাল। তাদের জন্য নতুন কিছু ভাবনাচিন্তা ও বিকল্প কর্মসংস্থানের প্রস্তাব উঠেছে বলে সূত্রের মাধ্যমে জানানো হয়েছে।

বলাবাহুল্য কোচবিহার পৌরসভা বিগত 25 বছরের বেশি সময় ধরে কুন্ডু পরিবারের হাতেই পরিচালিত হয়েছে। প্রয়াত ও পৌর প্রধান বীরেন কুন্ডুর হাতেই কোচবিহার শহরের সৌন্দর্যায়ন হয়েছিল।

পরবর্তীতে হাল সামনে ছিলেন তার স্ত্রী রেবা কুন্ডু। তারপর থেকে যারা এই চেয়ারে বসে আছেন তাদের বিরুদ্ধেই পরিষেবা নিয়ে একাধিক অভিযোগ উঠেছে বারংবার। শুধু কর্ণপাত করেননি কেউ। তাই পুনরায় কোচবিহারের পৌর পরিষেবা ফেরাতে শুভজিৎ কুন্ডু কে ময়দানে দেখতে পেরে খুশি কোচবিহারের সাধারণ মানুষ।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]