Ad
উত্তরবঙ্গ

লাল সতর্কতা জারি উত্তরবঙ্গ জুড়ে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

উৎসব শেষ হতে না হতেই দুর্যোগ ধেয়ে এসেছে পশ্চিমবঙ্গের দিকে। গত সপ্তাহের শেষভাগ থেকে কার্যত সারা রাজ্য জুড়ে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। বঙ্গোপসাগর এবং আরব সাগরে সৃষ্ট জোড়া নিম্নচাপের প্রভাবে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ রীতিমতো বিধ্বস্ত। অবিরাম বৃষ্টিপাতে স্বাভাবিক জীবনযাপন ব্যাহত।

এদিকে উত্তরবঙ্গে অতিরিক্ত বৃষ্টির কারণে অবস্থা ইতিমধ্যেই নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। বুধবার সকালে দার্জিলিং জেলার একাধিক এলাকায় ধ্বস নেমেছে বলে জানা গিয়েছে। দার্জিলিংয়ের ধোতরে, মানেভঞ্জন, রিমবিক, গোক, বিজন বাড়ি এলাকায় ধ্বস নেমেছে বলে জানা গেল।

Ad

এদিকে ধ্বসের প্রভাবে সান্দাকফুর রাস্তাও বন্ধ হয়ে গিয়েছে। অবিরাম বৃষ্টির প্রভাবে পাহাড়ের বাড়িগুলির এমন অবস্থা হয়েছে, আশঙ্কা করা হচ্ছে যে কোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে সেগুলি। ক্রমাগত বৃষ্টির কারণে তিস্তার জল বিপদসীমার উপর দিয়ে বইছে। প্রশাসনের তরফ থেকে ইতি মধ্যেই লাল সতর্কবার্তা জারি করা হয়েছে।

পাহাড়ে অবিরাম বৃষ্টির প্রভাবে স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়েছে। জলপাইগুড়ির বহু এলাকায় নদীবাঁধ ভেঙে গ্রামের মধ্যে নদীর জল ঢুকে পড়েছে। সবমিলিয়ে পাহাড়ে দুর্যোগের পরিস্থিতি ক্রমাগত ভয়াবহ হয়ে উঠছে।

আরও পড়ুন