কোচবিহারে নির্বাচন কমিশনের নির্দেশ থাকা স্বত্বেও টিফিন না দেওয়ায় প্রশিক্ষণ নিতে এসে বিক্ষোভ দেখালেন ভোট কর্মীরা

ইউবিজি নিউজ, কোচবিহার : নির্বাচন কমিশনের নির্দেশ থাকা স্বত্বেও টিফিন না দেওয়ায় প্রশিক্ষণ নিতে এসে বিক্ষোভ দেখালেন ভোট কর্মীরা। মঙ্গলবার কোচবিহার উচ্চ বালিকা বিদ্যালয়ের নির্বাচন বিষয়ক প্রশিক্ষণ শিবিরে ওই বিক্ষোভ হয়।

প্রশিক্ষণ নিতে আসা ভোট কর্মীদের অভিযোগ, তাঁদের কাছে নির্বাচন কমিশনের যে নির্দেশনামা এসেছে সেখানে ১৭০ টাকা করে টিফিনের জন্য বরাদ্দ করার কথা উল্লেখ রয়েছে। পাশের জেলা গুলোতে সেটা দেওয়াও হচ্ছে। কিন্তু কোচবিহারে প্রথম প্রশিক্ষণের এক কাপ লাল চা আর এদিন তাঁদের কিছুই দেওয়া হয় নি বলে অভিযোগ। ওই ঘটনাকে ঘিরে কোচবিহার উচ্চ বালিকা বিদ্যালয় চত্বরে ব্যাপক ক্ষোভ বিক্ষোভ শুরু হয়।

প্রশিক্ষণ নিতে আসা পার্থ সরকার নামে একজন অভিযোগ করে বলেন, “এনিয়ে আমি দুদিনের প্রশিক্ষণ শিবিরে উপস্থিত হয়েছি। প্রথম দিন শুধু লাল চা পেয়েছি। আজ কোন রকম টিফিন দেওয়া হয় নি। অথচ আমাদের অর্ডার কপিতে ১৭০ টাকা টিফিন বাবদ বরাদ্দের কথা উল্লেখ রয়েছে। বিষয়টি নির্বাচন কমিশন ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নিক, এটাই আমাদের আবেদন।”

প্রশিক্ষণ নিতে আসা এক শিক্ষক বলেন, “আমাদের যেহেতু টিফিন দেওয়া হয় নি। তাই তার জন্য বরাদ্দ হওয়া টাকা আমাদের দেওয়া হোক। না হলে আমরা বিক্ষোভ দেখিয়ে যাবো।”তবে বিষয়টি নিয়ে প্রশাসনিক ভাবে কোন বক্তব্য পাওয়া যায় নি।