Ad
উত্তরবঙ্গ

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার পক্ষ থেকে উত্তরবঙ্গে প্রাকৃতিক দুর্যোগে আটকে যাওয়া পর্যটকদের সাহায্যার্থে বিশেষ পরিবহনের ব্যবস্থা করলেন চেয়ারম্যান পার্থ প্রতিম রায়

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, কোচবিহার: প্রতি বছরের ন্যায় এ বছরেও দুর্গাপূজার সময় বহু পর্যটক এবং সাধারন মানুষ দার্জিলিং, সিকিম এবং ডুয়ার্স বেড়াতে এসেছেন। কিন্তু হঠাৎ করেই নিম্নচাপের ফলে প্রবল বৃষ্টিপাতের জেরে উত্তরবঙ্গে বিভিন্ন স্থানে ধস ও বন্যা পরিস্থিতি সৃস্টি হয়েছে।

যারফলে অনেক পর্যটক শিলিগুড়ি এবং জলপাইগুড়ি থেকে আর কোথাও ঘুরতে যেতে পারেননি। তারা এখন বাড়ি ফিরতে চাইছেন। তাই তাদের জন্য উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা শিলিগুড়ি তেনজিং নোরগে বাসস্ট্যান্ড থেকে অতিরিক্ত কিছু স্পেশাল বাস শিলিগুড়ি থেকে কোলকাতায় চালানোর ব্যবস্থা করছে এন.বি.এস.টি.সি ।

Ad

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন, “প্রতিবছরের মতো এবছরও দুর্গাপূজাতে প্রচুর পর্যটক আমাদের উত্তরবঙ্গে এসেছিলেন ঘুরতে। কিন্তু, নিম্নচাপের ফলে উত্তরবঙ্গে যে প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে, তার জেরে পাহাড়ের বিভিন্ন জায়গায় ধস নেমেছে এবং ডুয়ার্সের বিভিন্ন জঙ্গল গুলিতে জল জমেছে তাই রাস্তাঘাটে যান চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। তাই এই কারণের জন্য যেসব পর্যটকেরা শিলিগুড়িতে আটকে পড়েছেন তাদের বাড়ি ফেরানোর উদ্দেশ্যে আমাদের উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা তরফ থেকে কলকাতাগামী কিছু অতিরিক্ত বাস চালানোর চেষ্ঠা শুরু করা হয়েছে।

এখনো পর্যন্ত দুটি বাস চলছে। কিন্তু চাহিদা অনুযায়ী আমরা অতিরিক্ত বাস চালাতেও প্রস্তুত রয়েছি। উত্তরে প্রাকৃতিক দুর্যোগে আটকে যাওয়া পর্যটক দের সাহায্যার্থে এই বিশেষ পরিবহন ব্যবস্থা আমরা দিতে প্রস্তুত। সকলের উদ্দেশ্যে আমার একটাই বক্তব্য আপনারা যারা যারা খুব দরকারের কারণে কলকাতা ফিরে যেতে চাইছেন।

আমাদের উত্তরবঙ্গ পরিবহন নিগম সবসময় তাদের পাশে রয়েছে। আপনারা এই বাসের ব্যাপারে জানতে আমাদের তেনজিং নোরগে বাস স্ট্যান্ডে গিয়ে যোগাযোগ করতে পারেন। অথবা আপনারা সরাসরি আমাদের উত্তরবঙ্গ পরিবহন নিগমের সাথেও যোগাযোগ করতে পারেন। সে ক্ষেত্রে আমরা অতিরিক্ত বাস পরিষেবা দিয়ে আপনাদের বাড়ি ফেরার ব্যবস্থা করব।

আরও পড়ুন